রূপনগর বস্তির ভয়াবহ আগুন ছড়িয়েছে আশপাশের ভবনে, নিয়ন্ত্রণে ২০ ইউনিট

মহানগর প্রতিবেদক

মিরপুরের রূপনগর বস্তিতে লাগা আগুন
ছবি : সংগৃহিত

রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। অগ্নিকাণ্ডের প্রায় দুই ঘণ্টার মতো সময় পেরিয়ে গেলেও এখনো দাউদাউ করে জ্বলছে আগুন। ভয়াবহ আগুনে একের পর এক পুড়ে যাচ্ছে নতুন নতুন ঘর। ভয়াবহ আগুন ছড়িয়েছে আশপাশের ভবনে।

সকাল পৌনে দশটার দিকে রূপনগর বস্তিটিতে প্রথম অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ শুরু করলেও পরে আগুন নেভাতে যোগ দেয় আরও চারটি ইউনিট।

universel cardiac hospital

বস্তির কয়েকজন জানান, বস্তিটিতে দেড় থেকে দুই হাজার পরিবার থাকে। এসব পরিবারে আনুমানিক দুই থেকে চারজন করে সদস্য থাকলে আট থেকে ১০ হাজার লোক বাস করতেন বস্তিটিতে। আগুন লাগার মধ্যেই যে যতটুকু পেয়েছেন মালামাল সরিয়ে নিয়েছেন।

আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি। এছাড়া কেউ হতাহত হয়েছে কিনা তাও জানা যায়নি। সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগায় অনেকে কাজের জন্য ঘরের বাহিরে বেরোনোয় বস্তিতে লোকজনের উপস্থিতি তুলনামূলক কিছুটা কম ছিল বলে অনেকে জানান।

বস্তির মাঝের সব ঘর পুড়ে আগুন দুই পাশের ঘরগুলোতে  ছড়িয়ে পড়েছে। এছাড়া বস্তির পাশে থাকা তিনতলা একটি ভবনের ছাদেও আগুন জ্বলতে দেখা গেছে। বস্তি লাগোয়া অনেক দালানেও আগুনের আঁচ লাগছে। তারাও আতঙ্কে আছেন।

স্থানীয় অনেকে জানান, আগুন যেভাবে দ্রুত ছড়িয়ে পড়ছে তাতে ফায়ার সার্ভিসের আরও ইউনিট লাগবে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে। 

দুপুর ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নেভাতে আপ্রাণ চেষ্টা করছে দমকল বাহিনী। স্থানীয় লোকজনও আগুন নেভাতে দমকল বাহিনীকে সহযোগিতা করছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে