রাষ্ট্রপতির কাছে জরুরি অবস্থা জারির আবেদন তিন আইনজীবীর

মত ও পথ প্রতিবেদক

করোনাভাইরাস
ফাইল ছবি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে দেশে জরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের তিন আইনজীবী।

আজ বৃহস্পতিবার আইনজীবী শিশির মনির, আসাদ উদ্দিন ও জুবায়েদুর রহমান এই আবেদন করেন।

universel cardiac hospital

এই তিনজন আইনজীবী রাষ্ট্রপতির কার্যালয়ে গিয়ে আবেদনগুলো দাখিল করেন। তিন আইনজীবীই আবেদনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে চীনের উহানে তিন হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়।

পরবর্তী সময়ে চীনের ভূখণ্ড পেরিয়ে ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। ইতোমধ্যে আতঙ্ক ছড়ানো এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে নয় হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে দুই লাখ।

বিশ্বজুড়ে নভেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ৮ মার্চ প্রথম বাংলাদেশে তিনজনের এই রোগে আক্রান্ত হওয়ার খবর জানায় আইইডিসিআর।

ওই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে এসেছিলেন। ইতালি ফেরত একজনের পরিবারের সদস্য ছিলেন আক্রান্ত তৃতীয়জন। ওই সময় আক্রান্তদের হাসপাতালে ভর্তির পাশাপাশি আরও চারজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

এরপর গত ১৪ মার্চ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও দুজন আক্রান্তের খবর জানান। ওই দুজন ইউরোপের দেশ ইতালি ও জার্মানি থেকে এসেছিলেন। তাদেরই একজনের মাধ্যমে পরিবারের এক নারী ও দুই শিশুর আক্রান্ত হওয়ার খবর আইডিসিআর জানায় ১৬ মার্চ।

আর ১৭ মার্চ আরও দুইজনের মধ্যে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়ে বলা হয়, তাদের একজন হাসপাতালে কোয়ারেন্টাইনে ছিলেন, অন্যজন বিদেশফেরত একজনের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

এরপর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। এছাড়া আরও তিনজন প্রাণঘাতী এই রোগে আক্রান্ত হয়েছে বলে আজ বৃহস্পতিবার জানায় আইইডিসিআর।

শেয়ার করুন
  • 24
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    24
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে