৩০ এপ্রিল পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ
ফাইল ছবি

আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (শিডিউল প্যাসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেচিক)।

শনিবার বিকেলে বেবিচকের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

এতে বলা হয় , এ নিষেধাজ্ঞা বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্যের (মোট ১৬ দেশ) ক্ষেত্রে কার্যকর হবে। একইসঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হলো।

তবে এ সময় কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে বলে জানানো হয় বেবিচকের প্রজ্ঞাপনে।

করোনাভাইরাসের বিস্তাররোধে ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বেবিচক। এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাত দিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়। সর্বশেষ এই নিষেধাজ্ঞা ১৪ তারিখ পর্যন্ত বাড়ানো হয়। এর মধ্যে অবশ্য চীন রুট ছাড়া সব রুটের ফ্লাইটই বন্ধ হয়ে যায়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে