গাজীপুর মহানগরে মসজিদ খুলে দেওয়ার ঘোষণা দিলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক

মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

গাজীপুর মহানগরের যেসব এলাকায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব নেই সেসব ওয়ার্ডে আগামী শুক্রবার থেকে মসজিদ ভিত্তিক নামাজ আদায় করা যাবে বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম।

আজ মঙ্গলবার এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরে বিজিএমইএ যেভাবে গার্মেন্টস চালু করে দিয়েছে সেই হিসাবে আমাদের মসজিদ আছে, আল্লাহর ঘর, যেহেতু রমজান মাস সকলেই রোজা রাখি সেই হিসাবে আগামী শুক্রবার থেকে যেসব ওয়ার্ডে কোনো করোনা ভাইরাস নেই সেইসব এলাকায় মসজিদ ভিত্তিক মানুষ নামাজ পড়তে পারবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ওই ভিডিও বার্তায় গাজীপুরের মেয়র আরও বলেন,আমাদের গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে করোনা পজেটিভ অন্তত অনেক এলাকা থেকে কমই আমরা মনে করি। এটা আমাদের নথিপত্র ঘেঁটে দেখেছি। তাই আগামী শুক্রবার থেকে মুসল্লিরা মসজিদ ভিত্তিক নামাজ আদায় করতে পারবেন। তারাবির নামাজসহ যারা যারা পড়তে ইচ্ছুক তারা পড়বেন। বিশেষ করে যেসব ওয়ার্ডে করোনাভাইরাস নেই সেসব ওয়ার্ড বা এলাকায় মানুষ মসজিদ ভিত্তিক নামাজ পড়তে পারবে। আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করবো।

করোনাভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পেতে তিনি আল্লাহর কাছে সবাইকে দোয়ার করারও আহ্বান জানান।

মেয়র বলেন, স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা মসজিদে যাবেন। এক মহল্লার লোক অন্য মহল্লায় যাবেন না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকারের নিয়ম মেনেই মুসল্লিরা মসজিদে গিয়ে নামাজ আদায় করবেন।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ধর্ম মন্ত্রণালয় থেকে মসজিদে যেতে মুসল্লিদের বারণ করা হয়েছে। পাঁচ ওয়াক্তের নামাজে ইমাম, মোয়াজ্জিন ও খাদেম মিলে সর্বোচ্চ পাঁচজনের জামাত করতে বলা হয়েছে। এছাড়া তারাবির নামাজে হাজেফ, ইমাম, মোয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ১২ জন উপস্থিত থাকতে পারবেন বলে জানানো হয়েছে।

শেয়ার করুন
  • 50
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    50
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here