আওয়ামী লীগের নামে ভুয়া পেজ-আইডি, বন্ধ না করলে ব্যবস্থা

ডেস্ক রিপোর্ট

আ. লীগের নামে ভুয়া পেজ-আইডি

আওয়ামী লীগের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব এবং টুইটারে ভুয়া আইডি খুলে মিথ্যা বানোয়াট বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। অবিলম্বে এসব পেজ বন্ধ না করলে ওইসকল পেজের অ্যাডমিনদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বার্তায় সোমবার এই তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, আমরা গত কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বাংলাদেশ আওয়ামী লীগ-এর নামে কিছু ‘‘ফেইক ফেসবুক অ্যাকাউন্ট/পেইজ” পরিচালিত হচ্ছে এবং সেই পেইজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে।

সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ-এর নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউব-এ অফিসিয়াল পেইজ ও চ্যানেল রয়েছে।

এগুলো হলো- ফেসবুক: https://www.facebook.com/awamileague.1949/, টুইটার: https://twitter.com/albd1971 ও ইউটিউব: https:/www.youtube.com/user/myalbd.

এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেইজ রয়েছে। এগুলো হলো আওয়ামী লীগের ডাটাবেজ টিম থেকে পরিচালিত https://www.facebook.com/awamileague/ (albd.org), দপ্তর বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/Bangladesh-Awami-League-Office-Cell, তথ্য ও গবেষণা বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/iralbd (Bangladesh Awami League Information & Research Division), বন ও পরিবেশ উপ-কমিটি থেকে পরিচালিত https://www.facebook.com/ বন ও পরিবেশ উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।

এসব পেইজ ব্যতীত আওয়ামী লীগের নামে থাকা অন্যান্য পেইজসমূহের পরিচালক-অ্যাডমিনদেরকে আমরা পেইজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ করছি। অন্যথায় আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে