সংসদ টিভিতে প্রাথমিকের যেসব ক্লাস আজ

বিশেষ প্রতিনিধি

প্রাথমিকের শিক্ষক
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংসদ টেলিভিশনে শ্রেণি ক্লাস সম্প্রচার করা হচ্ছে। বুধবার (২৯ এপ্রিল) প্রাক-প্রাথমিক স্তর থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঁচটি ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হচ্ছে।

সকাল ৯টা থেকে দুপুর ১১টা পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দনদায়ক শিখন, বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ের ক্লাস সম্প্রচার হবে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।

universel cardiac hospital

দেখা গেছে, গত বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত যেসব ক্লাস সম্প্রচারিত হবে তা উল্লেখ করা হয়েছে। সপ্তাহ শেষে নতুন রুটিন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

বুধবার (২৯ এপ্রিল) প্রাথমিকের যেসব ক্লাস

সকাল ৯টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক স্তরের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন, সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা বিষয়ের ক্লাস, সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি ক্লাস, তৃতীয় শ্রেণির গণিত (পুনঃপ্রচার) সকাল ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত, চতুর্থ শ্রেণির বিজ্ঞান (পুনঃপ্রচার) সকাল ১০টা ২০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত এবং পঞ্চম শ্রেণির ইংরেজি (পুনঃপ্রচার) ক্লাস সকাল ১০টা ৪০ মিনিট থেকে বেলা ১১ পর্যন্ত সংসদ বাংলাদেশ টেলিভিশনে শ্রেণি পাঠের ক্লাস সম্প্রচার করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে