রিয়াল মাদ্রিদ ফুটবলে ফিরছে ১১ মে

ক্রীড়া প্রতিবেদক

ছবি : সংগৃহিত

করোনা ভাইরাসের প্রকোপ কিছুটা কমে এসেছে ইউরোপের অন্যতম ক্ষতিগ্রস্থ দেশ স্পেনে। যে কারণে দেশটির প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন কয়েকধাপে লকডাউন তুলে নেয়ার। অর্থনীতির চাকাকে গতিশীল করতেই এই সিদ্ধান্ত নিচ্ছে তারা। একই সঙ্গে স্পেন সরকারের কাছ থেকে সবুজ সঙ্কেত পেয়ে লা লিগার ক্লাবগুলোও তাদের ট্রেনিং সেন্টার খুলে দেয়ার উদ্যোগ নিয়েছে।

আগামী সপ্তাহ থেকেই খুলে যাচ্ছে স্প্যানিশ ক্লাবগুলোর ট্রেনিং সেন্টার। যদিও শুরুতে ব্যক্তিগতভাবে ফুটবলারদের অনুশীলন শুরু হবে। এরপর পর্যায়ক্রমে ছোট ছোট গ্রুপ থেকে শুরু করে মোট চারধাপে এগুনোর চিন্তা করছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। একই সঙ্গে প্রতিটি ক্লাবের ফুটবলার এবং কর্মকর্তাদের করোনা টেস্ট করেই তারপর খেলা শুরুর সিদ্ধান্ত নেবে তারা।

universel cardiac hospital

এরই মধ্যে লা লিগার অন্যতম ক্লাব রিয়াল মাদ্রিদ সিদ্ধান্ত নিয়েছে, তারা আগামী ১১ মে থেকে ফুটবলারদের অনুশীলন শুরু করবে। তাদের ট্রেনিং সেন্টার ভালদেবেবাস খুলে দেয়া হচ্ছে ওইদিন। তবে, একসঙ্গে নয় রিয়াল মাদ্রিদ ফুটবলাররাও শুরুতে অনুশীলন করবে ব্যক্তিগতভাবে। মূলতঃ সরকারের দেয়া নির্দেশনা মেনে তারাও পুরোপুরি ফুটবল ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করবে।

ভালদেবেবাসে ইতিমধ্যেই স্বাস্থ্য সুরক্ষার সব ইকুইপমেন্টই নিয়ে এসেছে রিয়াল মাদ্রিদ। যাতে সেখানেও ফুটবলাররা সামাজিক দুরত্ব বজায় রাখতে পারে। যদিও রিয়াল মাদ্রিদ ক্লাব কর্তৃপক্ষ চিন্তা করছে যে, অনুশীলন শুরু করা হলেও সবাইকে একসঙ্গে সুযোগ দেবে না। খেলোয়াড় এবং কোচিং স্টাফদের মধ্যেও কাট-ছাঁট করে তালিকা প্রস্তুত করবে, কারা কারা অনুশীলনে অংশ নিতে পারবে। এর অর্থ ফুটবলে ফিরে আসলেও ক্লাবটি ভিন্ন অর্থেই আইসোলেশনে থেকেই এসব করবে।

আগামী সপ্তাহ থেকেই প্রতিটি ক্লাব তাদের খেলোয়াড় এবং কর্মকর্তাদের করোনা টেস্ট করা শুরু করবে। তবে স্পেনের ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল আবার একই সঙ্গে এটাও বলে দিয়েছে যে, যেসব ফুটবলার কিংবা কর্মকর্তার করোনার উপসর্গ নেই, তারা যদি ইচ্ছাকৃতভাবে টেস্ট করতে না চায়, তাহলে তাদেরকে জোর করা যাবে না।

যদিও, গ্রুপ হিসেবে অনুশীলন এবং ফুটবল পুনরায় মাঠে ফিরিয়ে আনার ক্ষেত্রে সবার করোনা টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে। লা লিগা চায়, প্রতিটি দলই নিজ নিজ পক্ষ থেকে দায়িত্ব নিয়ে এ কাজটা শেষ করে তাদেরকে রিপোর্ট দেবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে