দৈনিক সংগ্রাম সম্পাদকের জামিন আবেদন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে খারিজ

আদালত প্রতিবেদক

রাষ্ট্রদ্রোহের অভিযোগে করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ। তবে কোর্ট খোলার পর তাকে নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করতে বলা হয়েছে।

বুধবার (১৩ মে) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জামিন আবেদন খারিজ করার বিষয়টি মত ও পথকে নিশ্চিত করেন আইনজীবী মুহাম্মদ শিশির মনির।

আদালতে আজ আবুল আসাদের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে ১১ মে আবুল আসাদের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির জামিন আবেদন করেন।

সংশ্লিষ্ট কোর্ট সূত্রে জানা যায়, গত ১১ মে ভার্চুয়াল বেঞ্চ গঠনের পর এটাই প্রথম জামিন আবেদন। এছাড়া আরও দুটি জামিন আবেদন জমা পড়েছে। একটি আইনজীবী দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন করেন। অন্য জামিন আবেদনটি করেছেন আইনজীবী মো.শাহীন মিয়া।

২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়। এ ঘটনায় ১৩ ডিসেম্বর রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

এর আগে ১৩ ডিসেম্বর সন্ধ্যায় সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে