চিরকুটের বাদ্যযন্ত্র ও সুমির নাকের নথ বিক্রি হলো ১০ লাখে

বিনোদন প্রতিবেদক

অলাভজনক দাতব্য নিলাম আয়োজনকারী প্রতিষ্ঠান ‘অকশন ফর অ্যাকশন’ এর মাধ্যমে চিরকুটের একটা প্যাকেজ অফার বিক্রি হয় ১০ লাখ টাকায়। তাদের ড্রামার পাভেলের ড্রামস কিট, গিটারিস্ট ইমনের ম্যান্ডালিন এবং সুমির বহু বছরের দেশ বিদেশের কনসার্টের স্টেজের সঙ্গী তার নাকের নথটি নিলামে বিক্রি হয়। অস্ট্রেলিয়ান প্রবাসী জায়েদি সজীবের স্বত্বাধিকারী কোম্পানি এবিসিএক্স এগুলো কিনে নেয়।

বিড ৩ লক্ষ টাকা থেকে শুরু হলেও প্রথমেই এটার দাম এক লাফে ৩ লাখ ৩৩ হাজার অফার করেন আমেরিকান প্রবাসী তারেক নামের একজন। তিনি জানান এই উছিলায় উনি বিদেশের মাটিতে বসে দেশের জন্য কিছু একটা করার সুযোগ মিস করতে চান না।

১ ঘণ্টার এই পর্বে প্রতি মুহূর্তে বিড বাড়তে থাকে। দুবাই থেকে দীদার নামের এক প্রবাসী তার বোনের জন্য এই প্যাকেজটি কেনার তাগিদে ৪ লাখ টাকা বিড করেন। তারপর আস্তে আস্তে সেই বিড বাড়তেই থাকে। প্রচুর প্রাইভেট বিডার ছাড়াও একটি ইউনিভার্সিটির একটি স্টুডেন্ট ক্লাব এবং একটা গার্মেন্টস প্রতিষ্ঠানও অংশগ্রহণ করেন এই বিডে।

সবাইকে ছাড়িয়ে অস্ট্রেলিয়া প্রবাসী জায়েদি সজীবের স্বত্বাধিকারী কোম্পানি এবিসিএক্স নামের কোম্পানিটি নির্ধারিত সময়ের মাঝে ১০ লক্ষ টাকায় বিডটা শেষ করেন।

এই নিলাম হতে প্রাপ্ত টাকা স্পৃহা ফাউন্ডেশন এবং টাঙ্গাইলের ‘ক্লিন টাঙ্গাইন’ নামে দুইটা প্রতিস্থানে ডোনেট করার ইচ্ছা পোষণ করেন চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি

অকশান ফর অ্যাকশনের পরিচালক আরিফ আর হোসাইন বলেন, বিদেশে এই ধরনের নিলাম নতুন কিছু না হলেও, আমাদের দেশে এটি নতুন। আমাদের দেশের প্রেক্ষিতে এই ধরনের উদ্যোগ খুবই নতুন। আমরা অনলাইনে ফেসবুক লাইভের মাধ্যমে অকশন পরিচালনা করে আসছি। ইতোমধ্যে আমরা বেশ কয়েকটি সফল অকশন করেছি।

অকশন ফর অ্যাকশন খ্যাতিমান ব্যক্তিদের স্মরণিকা নিলামের আয়োজন করে। এবং নিলামের বিক্রিত অর্থ সুবিধাবঞ্চিতদের জন্য অর্থ অনুদান করছে। প্রতিষ্ঠানটির ফেসবুক পাতায় পরিচালিত হয় নিলাম কার্যক্রম। এতে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যে কেউ এই নিলামে অংশ নিতে পারে।

শেয়ার করুন
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    31
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে