বাংলাদেশের ক্রিকেটের দারুণ একজন ভক্ত আমি: ওয়াসিম আকরাম

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের কারণে আপাতত বন্ধ ক্রিকেট। তাই ঘরে বসেই সময় কাটাতে হচ্ছে ক্রিকেটারদের। এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল একটি উদ্যোগ নিয়েছেন। ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে ফেসবুকে লাইভ সেশন করছেন তিনি।

মঙ্গলবার রাতে তামিমের লাইভে অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলট। সেই সাথে বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম।

এ সময় ওয়াসিম আকরামের কাছে বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে চান তামিম। ওয়াসিম আকরাম বলেন, বাংলাদেশ আমার প্রিয় একটি জায়গা। বাংলাদেশের প্রকৃতি, মানুষ, খাবার সবই চমৎকার। আমি মাছের ঝোল এখনও মিস করি। ওখানে ক্রিকেট খুব জনপ্রিয়। আমি আবাহনীর হয়ে খেলেছি। এখানকার মানুষের যে ক্রিকেট নিয়ে এতো বেশি উন্মাদনা রয়েছে এই বিষয়টা আমাকে অভিভূত করেছিল। তাছাড়া আমিও সেই সময় বাংলাদেশের কিছু কিছু মানুষের খুব কাছের ছিলাম। বাংলাদেশের ক্রিকেটের দারুণ একজন ভক্ত আমি। বর্তমানে বাংলাদেশ অসাধারণ ক্রিকেট খেলছে। তুমি (তামিম), সাকিব ভালো মানের ক্রিকেটার। তোমরা দুজনই বাঁহাতি ব্যাটসম্যান।

আরও পড়ুন >> সুপার সাইক্লোন আম্ফান ‘আঘাত হানবে’ বুধবার বিকালের পর

ওয়াসিম আকরাম যেহেতু একজন বড় মাপের পেস বোলার ছিলেন, তাই তামিম জানতে চান, এখন যাদের বয়স ১৫-১৬ বছর তারা যদি ভালো পেসার হতে হয় তাহলে কী করতে হবে?

উত্তরে ওয়াসিম আকরাম বলেন, বেশি বেশি অনুশীলন করতে হবে। প্রচুর ম্যাচ খেলতে হবে। টি-টোয়েন্টি ম্যাচ না, দুইদিনের, তিনদিনের, চারদিনের ম্যাচ। টি-টোয়েন্টি ফানি ক্রিকেট। টাকা আয় করা যায়। কিন্তু ভালো ক্রিকেটার হতে হলে অবশ্যই প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে হবে, টেস্ট ক্রিকেট খেলতে হবে।

উল্লেখ্য, এক সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলে গেছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরাম। ১৯৯৪-৯৫ সালের দিকে ঢাকা আহাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ খেলেছিলেন ওয়াসিম। সেই সময় স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি দেখে রীতিমতো অবাক হয়েছিলেন তিনি।

শেয়ার করুন
  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    11
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে