ঈদে হানিফ সংকেতের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

বিনোদন প্রতিবেদক

হানিফ সংকেতের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

ঈদ আসলেই তুমুল জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র বিশেষ পর্ব এবং একটি শিক্ষামূলক নাটক নিয়ে হাজির হন উপস্থাপক, লেখক ও নাট্য রচয়িতা হানিফ সংকেত। কিন্তু লকডাউনের কারণে শুটিং বন্ধ থাকায় এবারি ইত্যাদির কোনো পর্ব রাখেননি তিনি। তাই বলে দর্শকদের একবারে বঞ্চিত করেননি। ইত্যাদি না থাকলেও ঈদে প্রচারের জন্য শিক্ষামূলক একটি নাটক রেখেছেন হানিফ সংকেত।

বহু প্রতিভাধর এই মিডিয়া ব্যক্তিত্বের এবারের নাটকটির নাম ‘দূরত্বের গুরুত্ব’। করোনা থেকে বাঁচতে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর শুরু থেকেই জোর দিচ্ছেন সরকার এবং বিশেষজ্ঞ চিকিৎসকরা। হানিফ সংকেতের এই নাটকটি সেই বিষয়ের উপরই নির্মিত হয়েছে। আউটডোরে যেহেতু শুটিং নিষেধ, তাই এটির শুটিং হয়েছে মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে।

universel cardiac hospital

‘দূরত্বের গুরুত্ব’ নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, সাঈদ বাবু, গোলাম ফরিদা ছন্দা, জিনাত শানু স্বাগতা ও শামীম। পারিবারিক গল্প নিয়ে রচিত এই নাটকতে দেখা যাবে, দুটি বাড়িতে পাশাপাশি দুটি পরিবার বসবাস করেন। করোনার কারণে লকডাউনে থেকে এই দুই পরিবারের মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। কী সেসব ঘটনা, তা দেখা যাবে ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে এটিএন বাংলার পর্দায়।

হানিফ সংকেতের ঈদ নাটকে নামে যেমন ভিন্নতা থাকে, তেমনি গল্পেও থাকে আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই ‘ইত্যাদি’ অনুষ্ঠানের মতো তার নাটক দেখার জন্যও দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে। এবারের নাটকটিতেও রয়েছে করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখার উপরে বিশেষ বার্তা। তাই এটি নিয়েও দর্শকদের আগ্রহের কমতি নেই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে