করোনা : যুক্তরাষ্ট্রে আরও ২২ হাজারের বেশি আক্রান্ত, মৃত্যু ১২২৩

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি

যুক্তরাষ্ট্রে একদিনে আরও ২২ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৬৫৮ এবং মারা গেছে ১ হাজার ২২৩ জন।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ২১ হাজার ৭৫৩। ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ১ হাজার ৬১৬ জন।

universel cardiac hospital

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৬৮ হাজার ৪৬১ এবং মারা গেছে ১ লাখ ৩ হাজার ৩৩০।

তবে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৯৮ হাজার ৭২৫ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১১ লাখ ৬৬ হাজার ৪০৬টি। এছাড়া ১৭ হাজার ২০২ জনের অবস্থা আশঙ্কাজনক।

২৭ তারিখের হিসাব অনুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৫৪৬ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩৫ জনের। অপরদিকে, ২৬ তারিখের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৩১ এবং মারা গেছে ৭৭৪ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের শীর্ষে রয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের চেয়ে সেখানেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। এরপরেই রয়েছে নিউ জার্সি, ইলিনয়েস, ক্যালিফোর্নিয়া ও ম্যাসাচুসেটস অঙ্গরাজ্য।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে