ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক

ডা. জাফরুল্লাহ চৌধুরী
ফাইল ছবি

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি প্রবীণ এই চিকিৎসককে সার্বক্ষণিক অক্সিজেন দিতে হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় গণস্বাস্থ্য মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার জানান, ‘বৃহস্পতিবার পর্যন্ত ভালো ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজকে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। অবস্থা ভালো না।’

universel cardiac hospital

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীরও করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মহিবুল্লাহ বলেন, ‘অক্সিজেন সাপোর্ট ছাড়াই তিনি স্বাভাবিক ছিলেন। তবে আজ কোনোভাবেই অক্সিজেন ছাড়তে পারছে না। আজ সার্বক্ষণিক অক্সিজেন সহায়তার ওপর আছেন। আমরা তাকে সাপোর্টিভ ট্রিটমেন্টের ওপর রেখেছি। এতে তার শরীর কীভাবে সাড়া দিচ্ছে, তা পর্যবেক্ষণ করে পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এর বাইরে বিশেষ কোনো কিছু করছি না।’

জাফরুল্লাহ চৌধুরীর জ্ঞান আছে, কথা বলতে পারছেন জানিয়ে গণস্বাস্থ্য মেডিকেলের উপাধ্যক্ষ বলেন, ‘আমরা তার সুস্থ হয়ে ওঠার প্রত্যাশায় আছি। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে