ভারতীয় ৫ ক্রিকেটারকে মাদকবিরোধী সংস্থার নোটিশ

ক্রীড়া প্রতিবেদক

ভারতীয় ক্রিকেটারকে মাদকবিরোধী সংস্থার নোটিশ
ছবি : সংগৃহিত

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) চুক্তিবদ্ধ পাঁচ ক্রিকেটারকে নোটিশ পাঠিয়েছে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা)। এর মধ্যে তিনজন পুরুষ জাতীয় দলের ক্রিকেটার। তারা হলেন রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা। বাকি দুজন জাতীয় নারী দলের ক্রিকেটার স্মৃতি মান্ধানা ও দীপ্তি শর্মা।

নিজেদের অবস্থান না জানানোয় এই পাঁচ ক্রিকেটারকে নোটিশ পাঠানো হয়েছে। এই পাঁচ ক্রিকেটার কেন অবস্থান জানায়নি, এ নিয়ে অবশ্য ইতোমধ্যে ব্যাখ্যা দিয়েছে বিসিসিআই।

universel cardiac hospital

দেশটির ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, পাসওয়ার্ড বিভ্রাটের কারণে এই পাঁচ ক্রিকেটারের তথ্য জানাতে দেরি হয়েছে।

নাডার মহাপরিচালক নবীন আগারওয়াল জানিয়েছেন, কিছু কিছু ক্ষেত্রে খেলোয়াড়দের পক্ষে তাদের বোর্ড বা ফেডারেশন এ জাতীয় তথ্য সরবরাহ করে। তেমনি বিসিসিআইয়ের দায়িত্ব ছিল এই অন্যান্যদের পাশাপাশি এই পাঁচ ক্রিকেটারের তথ্যও জানানো। তথ্য জানাতে ব্যর্থ হওয়ায় ইতোমধ্যে নাডাকে সেটার ব্যাখা দিয়েছে বিসিসিআই।

এই ব্যাখ্যা যুক্তিসঙ্গতই মনে হয়েছে নাডার কাছে। সংস্থাটির মহাপরিচালক নবীন আগারওয়াল বলেছেন, ‘বিসিসিআই আমাদের একটি ব্যাখা দিয়েছে। তাদের ব্যাখ্যা যুক্তিসঙ্গতই মনে হয়েছে আমাদের কাছে। তারা জানিয়েছে পাসওয়ার্ড বিভ্রাটের কারণে এমন হয়েছে। এখন আর এই সমস্যা নেই।’

নিয়মিতভাবে নিজেদের অবস্থান নাডাকে জানাতে হয় ভারতীয় ক্রিকেটারদের। তিনবার এই কাজ করতে ব্যর্থ হওয়া মানে একবার মাদক বিরোধী আইন ভঙ্গ করা।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় লকডাউন ছিল ভারত। লকডাউন থাকলেও গত তিন মাসের অবস্থান জানানো বাধ্যতামূলক ছিল। সেটা না জানানোর কারণেই এই পাঁচ ক্রিকেটারকে নোটিশ পাঠানো হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে