হতাশায় আত্মঘাতী হলেন সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত
সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

করোনা দুশ্চিন্তার মধ্যেই আবারও বড় শোকের ছায়া বলিউডে। তবে এবার আর কোনো মরণব্যাধির থাবা নয়, নিজেই নিজেকে শেষ করে দিয়েছেন আমির খানের ‘পিকে’ ছবির নায়ক সুশান্ত সিং রাজপুত। রোববার মুম্বাইয়ের বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

অভিনেতার বাড়িতে বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র পেয়েছে পুলিশ। সেগুলো ঘেটে তারা জানতে পেরেছেন, কয়েকদিন ধরে বেশ হতাশায় ভুগছিলেন ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনির বায়োপিকে ধোনির চরিত্রে অভিনয় করা এই তারকা। তা থেকে পুলিশের ধারণা, হতাশায় আত্মঘাতী হয়েছেন অভিনেতা।

universel cardiac hospital

পুলিশ জানিয়েছে, রবিবার সকালে সুশান্ত সিং রাজপুতের বাড়ির পরিচারক থানায় ফোন করে মৃত্যুর খবর দেন। তার পরেই ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে মুম্বাই পুলিশ।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি পটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। পরবর্তীতে তার পরিবার দিল্লিতে চলে আসে। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তিও হন। কিন্তু সেসময় থেকেই থিয়েটারের দিকে ঝুঁকে পড়ায় পড়াশোনা শেষ করতে পারেননি।

অভিনয়ের তাগিদ থেকেই শেষমেশ মুম্বাইয়ে চলে আসেন সুশান্ত। সেখানে ২০০৮ সালে একতা কাপুরের প্রযোজনায় প্রথমে ‘কিস দেশ মে হ্যাঁ মেরা দিল’ সিরিয়ালে অভিনয় করার সুযোগ পান। সিরিয়ালে অল্প দিনের মধ্যেই তার চরিত্রটির মৃত্যু হয়।

তবে সেখান থেকেই প্রযোজক একতা কাপুরের সঙ্গে তার বন্ধুত্ব হয়ে যায়। সেই সূত্রেই ২০০৯ সালে ‘পবিত্র রিস্তা’ সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পান। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। সিরিয়ালে অভিনয় করতে করতেই ‘জারা নাচকে দিখা’ এবং ‘ঝালক দিখলা জা’র মতো রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করেন সুশান্ত।

কিন্তু সেই সময়ই টিভি সিরিয়াল থেকে বলিউডের দিকে ঝুঁকতে শুরু করেন তিনি। সেই মতো বিদেশে যান ফিল্মমেকিং কোর্স করতে। ফিরে এসে অভিষেক কাপুরের ‘কই পুছে’ ছবির জন্য অডিশন দেন। চেতন ভগতের ‘দ্য থ্রি মিসটেকস অব মাই লাইফ’ বইয়ের গল্প অবলম্বনে তৈরি এই ছবিতে সুশান্তের অভিনয়ের প্রশংসা কুড়ায়। বাণিজ্যিক ভাবেও ছবিটি সফল হয়।

এরপর একে একে ‘শুদ্ধ দেশি রোমান্স’, ‘পিকে’, ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সী’র মতো ছবিতে অভিনয় করেন সুশান্ত। ভারতীয় ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনির চরিত্রে তার বায়োপিক ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে তার অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়ায়।

তবে গেল তিন বছর সুশান্তের একটি ছবিও সাফল্যের মুখ দেখেনি। ২০১৭ সালে তার অভিনীত ‘রাবতা’ ছবিটি বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ে। গত বছর সুশান্তের তিনটি ছবি মুক্তি পায়। তার মধ্যে ‘ছিছোরে’ মোটামুটি ভালো করলেও বাকি দুটি সাফল্যের মুখ দেখেনি। তবে কোন হতাশায় তিনি আত্মঘাতী হলেন তা এখনো স্পষ্ট নয়।

এর আগে গত সোমবার মুম্বাইয়ের মালাডের একটি বহুতল ভবন থেকে লাফিয়ে আত্মহত্যা করেন সুশান্ত সিংয়ের সাবেক ম্যানেজার দিশা সালিয়ান। সে খবরে বেশ ভেঙে পড়েছিলেন অভিনেতা। এবার আত্মঘাতী হলেন সুশান্তও। ‘পিকে’ তারকার এমন মৃত্যুতে হতবাক গোটা বলিউড।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে