যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হবে : ড. ফাউচি

আন্তর্জাতিক ডেস্ক

ড. ফাউচি
ড. ফাউচি।ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস পরিস্থিতি কয়েকদিনের মধ্যে আরও ভয়াবহ হতে পারে বলে জানিয়েছেন দেশটির অ্যালার্জি এবং সংক্রামক ব্যাধি বিষয়ক জাতীয় ইনস্টিটিউটের প্রধান ড অ্যান্টনি ফাউচি। খবর বিবিসি ও ভয়েস অব আমেরিকার।

মঙ্গলবার তিনি সাধারণ মানুষদের উদ্দেশ্য করে বলেন, আমি এ কথা বলবো যে আপনারা ভিড়ে জমায়েত হবেন না। পরের কিছুদিন কোথাও কোথাও নতুন সংক্রমণ পাওয়া যেতে পারে। কিছু রাজ্যে সংক্রমণের হার উর্ধ্বমুখী।

universel cardiac hospital

যখন অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্সে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি সমাবেশে যোগ দেয়ার জন্য লোকজন সমবেত হচ্ছে ঠিক তখন সংক্রামক ব্যাধি বিষয়ক যুক্তরাষ্ট্রের শীর্ষ চিকিৎসক সমাবেশ করাকে ভুল ধারণা বলে অভিহিত করেছেন।

প্রতিনিধি পরিষদের জ্বালানী ও বানিজ্য কমিটির সামনে সাক্ষ্য দানকালে ডা. ফাউচি বলেন, ‘বিভিন্ন কারণে বহু লোক আমাদের পরামর্শ ঠিক বলবে না, আমাদের এই আবেদনে সাড়া দেন না।’

ফাউচি বলেন, কোভিড-১৯ এর বিরুদ্ধে আমাদের অগ্রগতির মিশ্র ফলাফল পাওয়া যাচ্ছে। নিউইয়র্ক এবং তার আশপাশের এলাকায় নতুন করে সংক্রমণ যদিও কমে এসছে, তবে টেক্সাস, ফ্লোরিডা এবং অ্যারিজোনায় এই রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে।

গত শনিবার টেক্সাসের সমাবেশে প্রেসিডেন্ট বলেছিলেন যে এই রোগ পরীক্ষা কমিয়ে দিতে হবে কারণ যত পরীক্ষা হবে ততই সংক্রমণ বাড়ছে বলে প্রকাশ পাবে। তবে ফাউচি এবং প্রতিনিধি পরিষদের ওই প্যানেলে করোনা ভাইরাস বিষয়ক হোয়াইট হাউজের টাস্ক ফোর্সের অন্যান্য সদস্য বলেন যে তারা এমন কোনো নির্দেশ পাননি। এই টাস্ক ফোর্সের সব সদস্যই বলেছেন যে তারা আশংকা করছেন যে শরৎকালে এই রোগের সংক্রমণ আরও বাড়তে পারে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে