ইসলা‌মিক ফাউন্ডেশ‌নের সাবেক ডিজি সামীম আফজাল আর নেই

নিজস্ব প্রতিবেদক

সামীম মোহাম্মদ আফজাল
সামীম মোহাম্মদ আফজাল। ফাইল ছবি

ইসলা‌মিক ফাউন্ডেশ‌নের সাবেক মহাপ‌রিচালক (ডিজি) সামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন।

universel cardiac hospital

ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা মাহমুদুল হাসান মত ও পথকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সামীম মোহাম্মদ আফজালের বয়স হ‌য়ে‌ছিল ৬৫ বছর। তি‌নি স্ত্রী ও এক মে‌য়েসহ অসংখ্য গুণগ্রা‌হী রে‌খে গেছেন।

সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার। ২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ হলে তিনি অবসরে যান।

সামীম মোহাম্মদ আফজাল ইসলামিক ফাউন্ডেশনের আলোচিত মহাপরিচালক ছিলেন। একাধারে এত দীর্ঘকাল এই পদে থাকার নজির নেই। ডিজি থাকাকালে তিনি ইসলামী ব্যাংকের পরিচালক পদেও নিয়োগ পেয়েছিলেন।

সামীম আফজালের জন্ম ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক (এলএলবি) এবং স্নাতকোত্তর (এলএলএম) সম্পন্ন করেন। তিনি প্রায় ২৫ বছর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১০ বছরের বেশি সময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের পর অবসরে যান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে