ইংল্যান্ডের পথে পাকিস্তান ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ডের পথে পাকিস্তান ক্রিকেট দল

অবশেষে আলোচিত সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছে পাকিস্তান দলের একটি বহর। এই সফরে মোট ২৯ জনের যাওয়ার কথা থাকলেও ২০ সদস্য নিয়ে দেশ ত্যাগ করেছে দলটি। লাহোর থেকে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছে পাকিস্তান।

রবিবার (২৮ জুন) সকালে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছে আজহার আলী ও বাবর আজমের নেতৃত্বাধীন টেস্ট ও টি-টোয়েন্টি দলের সদস্যরা। ২০ জন ক্রিকেটারের সাথে ম্যানেজম্যান্ট ও কোচিং প্যানেল থেকে আছেন ১১ জন। চার্টার্ড ফ্লাইটে করে যাত্রা করছেন তারা। যার সম্পূর্ণ ব্যয় বহন করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিমানে সবাই স্বাস্থ্যবিধি মেনে ও আসন ফাঁকা রেখে বসেছেন।

আগামী আগস্ট মাসে মাঠে গড়াবে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু এক মাসেরও অধিক সময় আগেই পাকিস্তান দলের ইংল্যান্ডে চলে যাওয়ার কারণ মহামারী করোনাভাইরাস। যার কারণে ইংল্যান্ডে পৌঁছে প্রথম ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে পাকিস্তানকে। তারপর সবাই সুস্থ থাকলেই মাঠে নামার অনুমতি মিলবে।

এই সফরের আগেই অবশ্য বেশ ঝামেলা পোহাতে হয়েছে পাকিস্তান দল ও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। নিয়ম মেনে সফরের আগে করোনা পরীক্ষায় দলের ১০ সদস্যের ফলাফল পজিটিভ আসে। দ্বিতীয় দফায় পরীক্ষায় ৬ জনের নেগেটিভ আসলেও ইসিবি তাদের যাওয়ার অনুমতি দেয়নি। ফলে তাদেরকে আবার তৃতীয়বারের মতো করোনা পরীক্ষা করাতে হবে এবং সে যাত্রায় নেগেটিভ আসার পরেই মিলবে ইংল্যান্ড যাওয়ার অনুমতি।

ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ত্যাগ করা ক্রিকেটাররা সামাজিক যোগাযোগমাধ্যমে সবার কাছে দোয়া চেয়েছেন।

ইংল্যান্ডের উদ্দেশ্যে যে ২০ জন রওনা দিয়েছেন

আজহার আলী, বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতেখার আহমেদ, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, ইয়াসির শাহ।

শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here