স্থগিত হলো জিম্বাবুয়ের অস্ট্রেলিয়া সফর

ক্রীড়া প্রতিবেদক

স্থগিত হয়ে গেছে জিম্বাবুয়ের অস্ট্রেলিয়া সফর। আগস্টে তিনটি ওয়ানডে খেলার জন্য অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। মঙ্গলবার এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দুই বোর্ডই সিরিজ স্থগিতের ব্যাপারে সম্মত হয়েছে।

এ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল অস্ট্রেলিয়ার। ২০২০-২১ মৌসুমে ঘরোয়া গ্রীষ্মের সূচি ঘোষণার সময় জিম্বাবুয়েকে আতিথেয়তা দিতে চেয়েছিল তারা, তবে এ সফর নিয়ে অনিশ্চয়তা ছিল বরাবরই।

‘সিরিজের স্বল্প মেয়াদ, আগস্টের পূর্বে যে পরিমাণ ‘বায়ো-সিকিউর’ পদক্ষেপ প্রয়োজন, এবং এর সঙ্গে ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল ও স্বেচ্ছাসেবীদের স্বাস্থ্য ও নিরাপত্তার মতো কয়েকটি কারণের কথা ভেবে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে এ সিরিজ বাতিল হয়েছে’, এক বিবৃতিতে এমন জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ভবিষ্যতে এ সিরিজ আয়োজনের চেষ্টা করা হবে জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘আমরা এই সিরিজ স্থগিত করার জন্য হতাশ। তবে সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) ও জেডসি (জিম্বাবুয়ে ক্রিকেট) ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল, স্বেচ্ছাসেবীদের সঙ্গে দর্শকদের কথা ভেবে এ সিদ্ধান্তে সম্মত হয়েছে, যেটি সবচেয়ে বাস্তবিক ও বিচক্ষণ সিদ্ধান্ত। এই সিরিজের পরিবর্তিত সূচির জন্য আমরা জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে কাজ করে যাব।’

জিম্বাবুয়ের ক্রিকেটের ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকোনি বলেছেন, হতাশ হওয়া ছাড়া কিছু করার নেই তাদের আপাতত, ‘অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে রোমাঞ্চিত ছিলাম আমরা। তবে বর্তমান পরিস্থিতিতে এ সফর পিছিয়ে দেওয়া ছাড়া উপায় ছিল না। তবে আমরা যথাশীঘ্র সম্ভব এ সিরিজের সূচি পুনরায় ঠিক করার চেষ্টা করব।’

আগস্টের ৯-১৫ তারিখের মাঝে হওয়ার কথা ছিল এই সিরিজ, তবে শুধুমাত্র শেষ ওয়ানডের জন্য ভেন্যু নিশ্চিত করা হয়েছিল। এর আগে অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছিলেন, আপাতত তাদের দৃষ্টিসীমার মাঝে এ সিরিজ নেই। সেপ্টেম্বরে ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজের জন্য ক্রিকেটারদের একত্র করার কথা ভাবছেন তারা।

এর আগে ভারতও তাদের জিম্বাবুয়ে সফর বাতিল করেছিল। এফটিপিতে তাদের পরবর্তী সিরিজ শ্রীলঙ্কার সঙ্গে।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে