বিদেশগামীদের ঢাকার বাইরেও ১৩ জেলায় করোনা পরীক্ষার সুযোগ

মত ও পথ প্রতিবেদক

করোনা টেস্ট

ঢাকার বাইরে ১৩টি জেলায় বিদেশগামীরা করোনা টেস্ট করাতে পারবেন। জেলার সিভিল সার্জনের তত্ত্বাবধানে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হবে। আজ সোমবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকার সিভিল সার্জন অফিসের উদ্যোগে বিদেশ গমনেচ্ছুদের নমুনা সংগ্রহ করা হবে।

নির্ধারিত স্থান ও সময়সূচি সিভিল সার্জন অফিস থেকে জানা যাবে। যেসব জেলায় নমুনা সংগ্রহ করা হবে সেগুলো হলো- বরিশাল, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নারায়ণগঞ্জ, খুলনা, কুষ্টিয়া, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, দিনাজপুর, রংপুর ও সিলেট।

universel cardiac hospital

রোববার স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল অফিসার ও কোভিড-১৯ সংক্রান্ত তথ্য ব্যবস্থাপনা বিষয়ক গণযোগাযোগ ও কমিউনিটি মবিলাইজেশন কমিটির যুগ্মসচিব ডা. মোস্তফা মঈন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়- বিদেশ যাত্রীদের যাত্রার ৭২ ঘণ্টা আগে নমুনা দিতে হবে। নমুনা দেয়ার সময় পাসপোর্ট ও টিকিটের ফটোকপি জমা দিতে হবে এবং মূল পাসপোর্ট ও টিকিট দেখাতে হবে। নমুনা সংগ্রহ কেন্দ্রে এসে নমুনা দেয়ার জন্য পরীক্ষার ফি হিসেবে প্রত্যেক যাত্রীকে সরকার নির্ধারিত ৩৫০০ টাকা দিতে হবে।

সংগৃহীত নমুনা সরকারি ল্যাবরেটরিতে পরীক্ষা করা হবে এবং যাত্রার ২৪ ঘণ্টা আগে রিপোর্ট দেয়া হবে। এছাড়া বিদেশগামী বাংলাদেশি নাগরিকদের মধ্যে ঢাকায় অবস্থানরতদের করোনা টেস্ট মহাখালীর ডিএনসিসি মার্কেটে অস্থায়ী কোভিড-১৯ আইসোলেশন কেন্দ্রে করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে