বিসিবি সিরিজ আয়োজনে জোর চেষ্টা চালাচ্ছে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ফাইল ছবি

২০২০ সালে বাংলাদেশে ক্রিকেট দলের এতো সিরিজ ছিল যে, সব যদি অনুষ্ঠিত হতো তাহলে ক্রিকেটাররা বিশ্রাম নেয়ার সময় পেতেন না। কিন্তু করোনাভাইরাস সব পরিস্থিতি পাল্টে দিয়েছে। বাংলাদেশের বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়েছে। সেই সাথে স্থগিত হয়েছে মেগা দুইটি টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপ।

করোনার প্রকোপ থেমে না থাকলেও বেশ কয়েকটি দেশ ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ এখন সিরিজ খেলছে। সামনে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজ রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইপিএল আয়োজনের প্রস্তুতি নিচ্ছে।

universel cardiac hospital

এদিকে বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। ইতোমধ্যে বোর্ডের অনুমতিতে বেশ কয়েকজন ক্রিকেটার মিরপুরে অনুশীলন শুরু করেছেন। বিসিবির পক্ষ থেকে চেষ্টা চলছে স্থগিত হওয়া সিরিজগুলো আয়োজন করার। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরের জন্য চেষ্টা চালাচ্ছে বিসিবি। দুই বোর্ডের মধ্যে এই সিরিজ নিয়ে আলোচনাও হয়েছে অনেক দূর।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেছেন, ‘ক্রিকেটে ফেরাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এছাড়া স্থগিত হওয়া আন্তর্জাতিক সিরিজগুলো কত দ্রুত নতুন সূচিতে আনা যায় তা নিয়েই আমরা ভাবছি।’

তিনি আরো বলেন, ‘আমাদের দেশের পরিস্থিতি এখনো ইতিবাচক নয়। ফলে দেশের বাইরে যেসব সিরিজ স্থগিত হয়েছে সেগুলো নিয়ে আমাদের ভাবতে হচ্ছে। কত দ্রুত শ্রীলঙ্কা সফর নিশ্চিত করা যায় সেদিকেই আমরা তাকিয়ে আছি। পরবর্তীতে যদি আয়ারল্যান্ডের কন্ডিশন খেলার মতো হয়, তবে আমরা আয়ারল্যান্ড সফর করব। এই জিনিসগুলো নিয়েই আমরা কাজ করছি।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে