প্রধানমন্ত্রীকে ইমরান খানের ফোন, খোঁজ নিলেন বন্যা ও করোনা পরিস্থিতির

নিজস্ব প্রতিবেদক

ইমরান খান-শেখ হাসিনা
ইমরান খান-শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আজ বুধবার দুপুর ১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ইমরান খান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

universel cardiac hospital

তিনি জানান, দুই নেতা তাদের ১৫ মিনিটের টেলিফোন আলাপে করোনা মহামারী এবং বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতির বিভিন্ন বিষয়ে কথা বলেন।

ইহসানুল করিম বলেন, কুশলাদি বিনিময়ের পর ইমরান খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাংলাদেশে কোভিড-১৯ মহামারী পরিস্থিতি এবং সংকট মোকাবেলায় সরকারের নেওয়া উদ্যোগ সম্পর্কে জানতে চান। জবাবে প্রধানমন্ত্রী করোনা মহামারী সংকট মোকাবেলা এবং চিকিৎসা ক্ষেত্রে সরকারের নেওয়া উদ্যোগের কথা বিস্তারিত তুলে ধরেন।

ইমরান খান বাংলাদেশের বন্যা পরিস্থিতি জানতে চাইলে এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান বন্যার সার্বিক পরিস্থিতি এবং এটি মোকাবেলায় সরকারের পদক্ষেপের কথা তুলে ধরেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মূলত পাকিস্তানের আগ্রহে এই টেলিফোন আলাপ হয়েছে।

ক্ষমতায় আসার পর গত বছরের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রথম টেলিফোনে আলাপ করেন ইমরান খান। সেই আলাপে তিনি বঙ্গবন্ধু কন্যার শারীরিক অবস্থা বিশেষ করে চোখের অবস্থার খোঁজখবর নেন। তবে সেই আলাপ ছিল প্রধানমন্ত্রীর দিল্লি সফরের ঠিক আগ মুহূর্তে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির বিষয়টি পাকিস্তানের বিভিন্ন মহলে আলোচিত। প্রধানমন্ত্রী ইমরান খানও গত ৫ ডিসেম্বর এক অনুষ্ঠানে বলেন, বর্তমানে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে কেবল তাদের দূরদর্শী চিন্তা ও পরিকল্পনার কারণে।

এর আগে ইমরান খান প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ২০১৮ সালের অক্টোবরে সুইডেনের পরিবর্তে উন্নয়ন মডেল হিসেবে বাংলাদেশ অনুসরণ করতে তাকে পরামর্শ দেন দেশটির সাংবাদিক জাইঘাম খান। একটি টকশোতে কেন বাংলাদেশকে অনুসরণ করা উচিত সে বিষয়ে বিস্তারিত তথ্য ও যুক্তি তুলে ধরেন তিনি। জনসংখ্যা নিয়ন্ত্রণ, অর্থনীতি, মানব উন্নয়ন সূচক, সামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, রপ্তানি আয়সহ আন্তর্জাতিক প্রায় সব সূচকেই পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে