নকল মাস্ককাণ্ড: তিন দিনের রিমান্ডে শারমিন জাহান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহান। ফাইল ছবি

‘অপরাজিতা ইন্টারন্যাশনালের’ মালিক শারমিন জাহানকে ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টায়বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল ‘এন৯৫’ মাস্ক সরবরাহের মামলায় রাতে গ্রেফতার করা হয়। রাজধানীর শাহবাগ থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শারমীন জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশাসন শাখার সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন।

universel cardiac hospital

নকল মাস্ক কাণ্ডে গ্রেফতার শারমিন আওয়ামী লীগের গত কমিটির মহিলা ও শিশু বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক। তিনি বর্তমান কমিটিতে কোনো পদ না পেলেও দলের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজে স্নাতকোত্তর শারমিন ২০০২ সালে ছাত্রলীগের বাংলাদেশ কুয়েত মৈত্রী হল শাখার সভাপতি নির্বাচিত হয়েছিলেন। শারমিন ২০১৬ সালের ৩০ জুন স্কলারশিপ নিয়ে চীনের উহানের একটি বিশ্ববিদ্যালয়ে পড়তে যান।

গত ২৩ জানুয়ারি থেকে উহানে লকডাউন শুরু হলে তিনি দেশে ফিরে আসেন। তার শিক্ষা ছুটির মেয়াদ এখনও শেষ হয়নি। এর মধ্যে চীনে থাকা অবস্থায় ২০১৯ সালের মার্চে অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে নিজের ব্যবসা কার্যক্রম শুরু করেন। আর এরপরই তিনি বিএসএমএমইউ হাসপাতালের করোনা ইউনিটে ‘এন৯৫’ মাস্ক সরবরাহ করেন। সরবরাহ করা মাস্ক নিয়ে প্রশ্ন তুলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নিম্নমানের নকল এন ৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে শাহবাগ থানায় অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানের বিরুদ্ধে মামলা করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে