পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় দুই মামলা

বিশেষ প্রতিনিধি

পল্লবী থানায় বিস্ফোরণ
পল্লবী থানায় বিস্ফোরণ। ছবি : সংগৃহিত

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণে চার পুলিশসহ পাঁচজন আহতের ঘটনায় দুটি মামলা হয়েছে। বৃহস্পতিবার সকালে পুলিশ বাদী হয়ে অস্ত্র এবং বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে।

মামলার তদন্ত কর্মকর্তা হয়েছেন পল্লবী থানার এসআই ফারুক হোসেন। তিনি জানান, গ্রেপ্তার হওয়া আসামিদের আজ ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হবে।

universel cardiac hospital

মামলায় গ্রেপ্তার দেখানো তিন আসামি হলেন রফিকুল ইসলাম, মোশারফ হোসেন ও শহিদুল ইসলাম। তাদেরকে ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদিকে এই ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ডিএমপি। ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) মো. শাহ আবিদ হোসেনকে কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দারুসসালাম জোন) মাহমুদা আফরোজ লাকী ও স্পেশ্যাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রহমত উল্লাহ চৌধুরী।

বুধবার ভোরে মিরপুর থেকে তিন সন্ত্রাসীকে গ্রেপ্তারের পর তাদের হেফাজতে থাকা বস্তুর বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে, গ্রেপ্তার কারো ‘জঙ্গি সংশ্লিষ্টতা’ পাওয়া যায়নি। তবে তারা মিরপুরের স্থানীয় সন্ত্রাসী।

বিস্ফোরণের ঘটনায় আহতরা হলেন পরিদর্শক ইমরান, উপপরিদর্শক (এসআই) সজিব, পিএসআই অংকুর, পিএসআই রোমিও এবং রিয়াজ।

আহত পুলিশ সদস্যদের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গেছে। সোর্স রিয়াজের পেট থেকে বোমার স্পিন্টার বের করা হয়েছে। তবে কেটে ফেলতে হয়েছে তার বাম হাতের কব্জি ও ডান হাতের একটি আঙ্গুল।

গতকাল সন্ধ্যায় এই ঘটনার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলছেন, এই দায় স্বীকার ভুয়া। মূলত তারা ক্রেডিট নেয়ার জন্য এটা করে থাকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে