আজ ৯ চ্যানেলে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

বিনোদন প্রতিবেদক

বঙ্গবন্ধু-কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি জীবনের গল্প নিয়ে ২০১৮ সালে নির্মিত হয়েছিল ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। ওই বছরের ১৬ নভেম্বরে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এই প্রামাণ্যচিত্রটি। পাশাপাশি চলচ্চিত্রটি বিশ্বের নানা দেশের বিভিন্ন উৎসব ও দিবস উপলক্ষে প্রদর্শিত হয়েছে। দেখানো হয়েছে ছোট পর্দায়ও।

নতুন খবর হলো, আবারও চলচ্চিত্রটি আবারও টিভি চ্যানেলে দেখানোর ব্যবস্থা করা হয়েছে। তাও আবার নয়টি চ্যানেলে। এর মধ্যে দেশের একমাত্র সরকারি চ্যানেল বিটিভি এবং বাকি আটটি বেসরকারি চ্যানেলে আজ শুক্রবার দেখানো হবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’।

আসন্ন জাতীয় শোক দিবস উপলক্ষে এই আয়োজন করা হয়েছে বলে নিশ্চিত করেছে ডকু ড্রামাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় প্রমাণ্যচিত্রটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু।

সিআরআই জানিয়েছে, শুক্রবার ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ চলচ্চিত্রটি দিনব্যাপী দেখানো হবে ইন্ডিপেন্ডেন্ট (সকাল ১০টা ৫০), এটিএন নিউজ (বেলা ১১টা), চ্যানেল আই (বেলা ১১টা ৩০ মিনিট), একুশে টিভি (বেলা ১২টা), বাংলাদেশ টেলিভিশন (বেলা ৩টা), একাত্তর টিভি (বেলা ৩টা), বিজয় টিভি (বিকাল ৫টা), চ্যানেল টোয়েন্টিফোর (বিকাল ৫টা ৪৫ মিনিট) ও মাছরাঙার (সকাল ১১টা ও রাত ১২টা) পর্দায়।

৭০ মিনিট দৈর্ঘ্যের এ ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র।

বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।

শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    7
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে