সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

ছবি : ইন্টারনেট

দুই টেস্ট শেষে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্ট ৩ উইকেটে জিতেছিল ইংলিশরা। বৃষ্টির কারণে সাউদাম্পটনের ম্যাচটি নিষ্প্রাণ ড্র’তে শেষ হয়।

তাই আজ শুক্রবার থেকে শুরু হওয়া সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ডের লক্ষ্য জয় বা ড্র। জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতবে জো রুটের দল। আর ড্র করলে ১-০ ব্যবধানে সিরিজ জিতবে তারা।

তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হার এড়াতে মরিয়া পাকিস্তান। গেল ১৪ আগস্ট ছিল পাকিস্তানের স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের জন্য তৃতীয় ও শেষ টেস্ট জিতে দেশকে জয় উপহার দিতে চায় পাকিস্তান। তাতে ইংল্যান্ডের মাটিতে টানা তৃতীয়বারের মতো সিরিজ ড্র’তে শেষ করার নজির গড়বে পাকিস্তান। অবশ্য ১৯৮৭ থেকে ১৯৯৬ পর্যন্ত ইংল্যান্ডের মাটিতে টানা তিনটি সিরিজ জয়ের রেকর্ডও রয়েছে পাকিস্তানের।

সাউদাম্পটনে শুক্রবার ইংল্যান্ড-পাকিস্তানের তৃতীয় ও শেষ টেস্টটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।

করোনার মাঝেই দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আয়োজন করে ইংল্যান্ড। তার আগে গেল ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করে ১১৬ দিন পর ক্রিকেটকে মাঠে ফেরায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে বৃষ্টি কোনো ঝামেলা করবে না বলে আশাবাদী ইংল্যান্ড ও পাকিস্তান দল। সিরিজ জয়ের স্বাদ নিতে মাঠ খেলোয়াড়দের পারফরম্যান্সের প্রত্যাশায় ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড।

তিনি বলেছেন, ‘আমরা সিরিজ জিততে চাই। সেটি হলে, দারুণ এক ব্যাপার হবে। ওয়েস্ট ইন্ডিজের পর পাকিস্তানের বিপক্ষেও সিরিজ জয়, অর্জনের খাতায় যোগ হবে আরও একটি অধ্যায়। তবে শেষ টেস্টে দলকে আরও ভালো খেলতে হবে। আমরা টেস্টটি জিততে চাই, কারণ প্রত্যকটি ম্যাচের সাথে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জড়িত। সে কথা মাথায় রেখেই আমরা ম্যাচ জয়ের পরিকল্পনা করেছি।’

পাকিস্তান দলের কোচ মিসবাহ উল হক, ‘টেস্ট ম্যাচ চলাকালীন স্বাধীনতা দিবস পালন করা বিশেষ কিছু। বৈরি আবহাওয়ার কারণে আগের টেস্টে পাকিস্তান সাফল্য পেতে পারেনি। তবে দেশের ঐতিহাসিক সময়ে ভালো কিছু উপহার দেয়া যেত। তবে আমরা আশা করছি, শেষ টেস্টে আমরা দেশকে ভালো কিছু উপহার দিতে পারব। কোচ হিসেবে আমি বলতে পারি, এটি স্বাধীনতার মাস। তাই দেরিতে হলেও দেশকে জয় উপহার দেয়া আমাদের কর্তব্য।’

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here