করোনায় মৃত্যু ৮ লাখ ৮ হাজার, আক্রান্ত ২ কোটি ৩৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
ফাইল ছবি

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৮০৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৮ হাজার ৫৮৮ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৫৯ লাখ ৪ হাজার ২৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৬২২ জন এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৪৩ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ মানুষ।

universel cardiac hospital

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। দেশটিতে প্রতিদিনই গড়ে ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৪১ হাজার ৪২৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ১৭৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৮২ হাজার ৬৯৮ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ২৭৭ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪৩ হাজার ৪৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৫৬ হাজার ৮৪৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৮৯৭ জন। এর মধ্যে মারা গেছে ১৬ হাজার ৩১০ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭ হাজার ৪৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৮৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯০৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে