রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের আসবাবপত্র ক্রয়ে ৮৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

রূপপুর পারমানবিক বিদ্যৎ কেন্দ্র
ফাইল ছবি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে রাশিয়ানদের থাকার জন্য ৪টি ২০ তলা এবং ৬টি ১৬ তলা আবাসিক ভবন নির্মাণ করা হচ্ছে। এসব ভবনের আসবাবপত্র ও গৃহস্থালি জিনিসপত্র ক্রয়ের জন্য ৮২ কোটি ৮৭ লাখ ৮ হাজার টাকা ব্যয়ে দুটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৬ আগস্ট) সচিবালয়ে জুম অ্যাপের মাধ্যমে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির বৈঠকে এ প্রস্তাবগুলোর অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব তথ্য জানান।

universel cardiac hospital

অর্থমন্ত্রী বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্পে ডেলিগেটেড ওয়ার্ক হিসেবে গণপূর্ত অধিদফতরের বাস্তবায়নাধীন গ্রিন সিটি আবাসিক পল্লী নির্মাণের আওতায় ৪টি ২০ তলা এবং ৬টি ১৬ তলা আবাসিক ভবনের ৯৫৬টি ইউনিটে আসবাবপত্র সরবরাহ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এতে মোট ব্যয় হবে ৫৫ কোটি ৯০ লাখ ৪৫ হাজার টাকা। হাতিল কমপ্লেক্স লিমিটেড সর্বনিম্ন দরদাতা হিসেবে এসব আসবাবপত্র সরবরাহ করবে।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্পে ডেলিগেটেড ওয়ার্ক হিসাবে গণপূর্ত অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন পাবনার ঈশ্বরদীতে রূপপুর গ্রিন সিটি আবাসিক পল্লী নির্মাণের আওতায় আবাসিক কমপ্লেক্সে নির্মাণ প্রকল্পের ১২৫০ বর্গফুটের ৪টি ২০ তলা বিল্ডিং এবং ৬টি ১৬ তলা বিল্ডিংয়ের ৯৫৬ ইউনিটে হোম অ্যাপ্লায়েন্স সরবরাহ ও স্থাপন শীর্ষক কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ২৬ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার টাকা। দরপত্রে মেসার্স জে এ পি ট্রেডিং সর্বনিম্ন দরদাতা হিসেবে এসব হোম অ্যাপ্লায়েন্স সরবরাহ ও স্থাপন করবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে