২০ মিনিটে দেড়শ কোটি টাকার লেনদেন

মত ও পথ প্রতিবেদক

শেয়ারবাজার
ফাইল ছবি

সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেনের শুরুতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের উত্থান হয়েছে। সূচকের উত্থানের সঙ্গে লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে।

মাত্র ২০ মিনিটের লেনদেনেই ডিএসইর লেনদেন দেড়শ কোটি টাকা ছাড়িয়েছে। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

universel cardiac hospital

লেনদেনের প্রথম ২৫ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৩৭ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই শরিয়াহ ৪ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৪১টির। আর ৫৪টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৬৪ কোটি ৪৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ৯২ লাখ টাকা। লেনদেন অংশ নেয়া ৭৬ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪৯টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে