সৈয়দ এমদাদুল বারীর মৃত্যুতে মোকতাদির চৌধুরী এমপি’র শোক

মোহাম্মদ সজিবুল হুদা

বীর মুক্তিযুদ্ধা এডভোকেট সৈয়দ এমদাদুল বারীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। তিনি সৈয়দ এমদাদুল বারীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ সোমবার এক শোক বার্তায় মোকতাদির চৌধুরী বলেন, গণপরিষদ সদস্য সৈয়দ এমদাদুল বারী ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। ১৯৭১ সালে দেশকে শত্রুমুক্ত করতে তিনি সাহসী ভূমিকা পালন করেছিলেন। তিনি আমৃত্যু দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে দেশ হারালো তার আরেক শ্রেষ্ঠ সন্তানকে এবং ব্রাহ্মণবাড়িয়ার মানুষ হারালো তাদের হৃদয়ের মানুষকে।

তিনি আরও বলেন, সৈয়দ এ.কে.এম এমদাদুল বারীর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় যে শূন্যতা তৈরি হয়েছে তা পূরণ হবার নয়। জাতির এই শ্রেষ্ঠ সন্তানের মৃত্যুতে আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, গণপরিষদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এডভোকেট সৈয়দ এ.কে.এম এমদাদুল বারী আজ সন্ধ্যা ৭টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন; ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

এডভোকেট এমদাদুল বারী দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভোগ ছিলেন। তিনি ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধ চলাকালে তিনি বিজলা ক্যাম্পের সভাপতি ছিলেন। তিনি দীর্ঘদিন ব্রাহ্মণবাড়িয়া জেলা আয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এই প্রবীন আওয়ামী লীগ নেতার মহাপ্রয়াণের খবরে সমগ্র জেলাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

শেয়ার করুন
  • 1.5K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.5K
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে