নন-এমপিও শিক্ষকদের জন্য সুখবর

বিশেষ প্রতিনিধি

এনটিআরসিএ
ফাইল ছবি

সরকারঘোষিত এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর যেসব শিক্ষকরা এমপিওভুক্ত হতে পারছিলেন না তাদের জটিলতা কাটছে। এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ক্ষেত্রে শর্ত ছিল নন-এমপিও শিক্ষকরা এমপিওভুক্তি দাবি করতে পারবেন না। সেই শর্ত শিথিল করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সরকারঘোষিত এমপিওভুক্ত আড়াই হাজারের বেশি প্রতিষ্ঠানে দ্বিতীয় নিয়োগ চক্রে এনটিআরসিএর সুপারিশ পেয়ে নিয়োগ পেলেও শিক্ষকরা এমপিওভুক্ত হতে পারছিলেন না। কারণ, তাদের সুপারিশপত্রে শর্ত ছিল নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্তরা এমপিও দাবি করতে পারবেন না। যার কারণে শিক্ষকদের এমপিও আবেদন মাঠ পর্যায় থেকে গ্রহণ করা হচ্ছিল না। এ জটিলতার সমাধান দিয়েছে এনটিআরসিএ।

universel cardiac hospital

বুধবার (১৬ সেপ্টেম্বর) এনটিআরসিএর শিক্ষাতন্ত্র ও শিক্ষামানের সদস্য (যুগ্মসচিব) ড. কাজী আসাদুজ্জামান জানান, মাঠপর্যায়ের কর্মকর্তাদের বিষয়টি জানিয়ে এনটিআরসিএ থেকে চিঠি দেয়া হয়েছে।

তিনি বলেন, দ্বিতীয় নিয়োগ চক্রে নন-এমপিও পদে সুপারিশকৃতদের সুপারিশপত্রে বলা ছিল, নন-এমপিও পদে সুপারিশকৃত প্রার্থীরা কখনো এমপিও সুবিধা দাবি করতে পারবেন না। তবে এ শর্ত বাতিল করা হয়েছে। এখন থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিও প্রাপ্তিতে কোনো শর্ত লাগবে না।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে