আলোর মুখ দেখছে টাইগারদের নিউজিল্যান্ড সফর

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দল
ফাইল ছবি

সামনের গ্রীষ্মে নিজেদের ঘরোয়া আন্তর্জাতিক সূচির জন্য সরকারের কাছ থেকে সবুজ সঙ্কেত পাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট। এতে আছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া (মেন ও উইমেন), ইংল্যান্ড উইমেনের সঙ্গে আছে বাংলাদেশের সিরিজও। এরই মাঝে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের সফরের জন্য সরকারের সবুজ সঙ্কেত পেয়ে গেছে তারা, বাকিগুলির ব্যাপারেও তারা ‘আত্মবিশ্বাসী’ বলে জানিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

এফটিপিতে তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে নারীদের বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার পর বাড়তি সিরিজ আয়োজনের সুযোগ পেয়েছে নিউজিল্যান্ড। বাংলাদেশ এ সফরে গেলে টি-টোয়েন্টির সঙ্গে তিনটি ওয়ানডেও খেলবে, জানানো হয়েছে এমন। মঙ্গলবার আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি দেবে তারা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট দিয়ে নিজেদের ঘরোয়া আন্তর্জাতিক গ্রীষ্ম শুরু করবে নিউজিল্যান্ড। এরপর একই ফরম্যাটের সিরিজ খেলতে যাবে পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টির পর বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে চায় নিউজিল্যান্ড। এর মাঝে অস্ট্রেলিয়া উইমেন ও ইংল্যান্ড উইমেনের সঙ্গেও সিরিজ খেলার ইচ্ছা তাদের।

নিউজিল্যান্ড সফরকারী দলগুলির কোয়ারেন্টাইন কেমন হবে, সে ব্যাপারে এখনও সরকারের নির্দেশনা পাওয়ার আশায় আছে নিউজিল্যান্ড। হোয়াইট বলেছেন, দলগুলি ১৪ দিনের আইসোলেশনে থাকবে, তবে তাদেরকে ক্রাইস্টচার্চে রাখা হবে, যার সঙ্গে যুক্ত লিঙ্কন ইউনিভার্সিটির হাই-পারফরম্যান্স সেন্টারের সুবিধা ব্যবহার করা যাবে।

এদিকে কোয়ারেন্টাইন জটিলতায় স্থগিত রাখা হয়েছে নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর। তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে প্রতিবেশি দেশে যাওয়ার কথা ছিল তাদের। তবে দুই সরকারের দিক থেকেই কোয়ারেন্টাইনের সময়সীমা ঠিকঠাক করতে না পারায় স্থগিত রাখা হচ্ছে এ সফর। এর ফলে প্রায় ১৮ মাস কোনও সফর ছাড়াই থাকবে নিউজিল্যান্ডের ছেলেরা।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here