কর্পোরেট টি-টোয়েন্টি লিগে খেলবেন মাশরাফি-সাকিব

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফি-সাকিব
ফাইল ছবি

সবকিছু ঠিক থাকলে একসঙ্গে মাঠে ফিরবেন বাংলাদেশের ক্রিকেটের দুই আইকন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে দুজনেই একত্রে ফিরবেন, যা আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নতুন এই টুর্নামেন্ট আয়োজনের কথা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। করোনার কারণে গেল মার্চ থেকে দেশের ক্রিকেট স্তব্ধ। ক্রিকেটকে মাঠে ফেরাতে এটি বড় একটি উদ্যোগ।

universel cardiac hospital

জুয়াড়ির তথ্য গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কর্তৃক বর্তমানে নিষিদ্ধ আছেন সাকিব। এ মাসের ২৯ তারিখ তার নিষেধাজ্ঞা শেষ হবে। তাই কর্পোরেট লিগে খেলতে কোনো সমস্যা হবে না এই অলরাউন্ডারের।

গত মার্চে করোনার কারণে লকডাউনের আগে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়েন মাশরাফি। তার আগে মাশরাফি বলেছিলেন, অধিনায়কত্ব ছাড়লেও, ক্রিকেট খেলে যাবেন।

আগামী ১১ অক্টোবর থেকে তিনটি দল নিয়ে ৫০ ওভারের যে টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি, সেখানে খেলার কথা থাকলেও, পর্যাপ্ত অনুশীলনের অভাবে ওই প্রতিযোগিতায় অংশ নেবেন না মাশরাফি।

গত জুলাই থেকে মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করছে ক্রিকেটাররা। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় অনুশীলন করতে পারেননি মাশরাফি। দেড় মাস পর তিনি সুস্থ হন।

পাপন বলেন, ‘অনুশীলন ও ফিটনেসের অবভাবে ৫০ ওভারের প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না মাশরাফি, তবে কর্পোরেট টি-টোয়েন্টি লিগে খেলবেন। এমন নয় যে, তিন দলের ৫০ ওভারের টুর্নামেন্টে খেলতে চান না মাশরাফি। তবে হঠাৎ করেই তিনি শুনতে পেরেছেন, টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। মাশরাফি অবশ্যই পরের টুর্নামেন্টে খেলবেন।’

ক্রিকেট মাঠে ফিরতে, বিসিবির অনুমতি নিয়েই মিরপুরে ফিটনেস প্রশিক্ষণ শুরু করবেন মাশরাফি।

তবে সাকিবের প্রত্যাবর্তনটা আরও সহজ হবে। কারণ শ্রীলঙ্কা সিরিজের প্রত্যাশায়, কিছুদিন আগে নিজেকে প্রস্তুত করতে বিকেএসপিতে অনুশীলন করেছেন সাকিব। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কা সিরিজ ভেস্তে যাওয়ায় যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে গেছেন সাকিব।

পাপন বলেন, ‘নভেম্বরে কর্পোরেট টুর্নামেন্টে খেলতে কোনো সমস্যা নেই সাকিবের। টুর্নামেন্টের আগেই দেশে ফিরবেন তিনি।’

এদিকে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘মাঠে ফিরতে প্রস্তুত হচ্ছেন মাশরাফি-সাকিব। দুজনই কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে মাঠে ফিরবেন। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে