পিরোজপুরে চীনা নাগরিক খুন

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে লাও ফান (৫৮) নামে এক চীনা নাগরিককে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। এ ঘটনায় সিরাজ শেখ (৩০) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকা থেকে বুধবার দিবাগত রাত ২টার দিকে সিরাজকে আটক করা হয়। এর আগে সন্ধ্যায় সদর উপজেলার কুমিরমারা গ্রামে নির্মাণাধীন বেকুটিয়া সেতু এলাকায় লাও ফান ছুরিকাঘাতে জখম হন। সদর হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

নিহত লাওফান পিরোজপুরের কচা নদীর ওপর নির্মাণাধীন অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপ লিমিটেডের সাব-কনট্রাক্টর ও টেকনিশিয়ান ছিলেন।

আটক সিরাজ শেখ পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা।

পুলিশ, হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজাপুর-নৈকাঠি-বেকুটিয়া-পিরোজপুর জেলা মহাসড়কের কচা নদীর ওপর চীন সরকারের আর্থিক অনুদানে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণকাজ চলছে। পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামে চীনা শ্রমিকদের জন্য তৈরি ব্যারাকে লাও ফান থাকতেন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাও ফান ব্যারাক থেকে বাইসাইকেলে শ্রমিকদের মাসিক বেতনের টাকা নিয়ে নির্মাণাধীন সেতুর দিকে যাচ্ছিলেন। এ সময় অজ্ঞাত এক দুর্বৃত্ত লাও ফানের বুকের ডান দিকের পাঁজরে ছুরিকাঘাত করে টাকা ছিনিয়ে নেয়। এ সময় লাও ফানের চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে যায়।

পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. নিজাম উদ্দিন বলেন, হাসপাতালে নিয়ে আসার কিছুক্ষণ পরই লাও ফানের মৃত্যু হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হতে পারে।

চীনা শ্রমিকদের দোভাষী মোস্তাফিজুর রহমান বলেন, প্রতি মাসের ৭ তারিখ শ্রমিকদের বেতন দেয়া হয়। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাও ফান বাসা থেকে শ্রমিকদের বেতনের টাকা নিয়ে যাচ্ছিলেন। তার সঙ্গে দুই থেকে আড়াই লাখ টাকা ছিল। এ সময় তাকে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই করে এক দুর্বৃত্ত। সন্দেহ করা হচ্ছে স্থানীয় কোনো জানাশোনা ব্যক্তি এ ঘটনায় জড়িত।

এদিকে পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন মাঝি বলেন, আটক সিরাজ শেখের বিরুদ্ধে মাদক ব্যবসা ও নারী নির্যাতনসহ নানা অভিযোগ রয়েছে।

পিরোজপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বলেন, রাতে অভিযান চালিয়ে পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকার একটি বসতবাড়ির বাগান থেকে সিরাজ শেখকে আটক করা হয়েছে। সিরাজ শেখ যে লাও ফানকে ছুরিকাঘাত করেছে তা স্থানীয় এক নারী দেখেছেন বলেও জানান এসআই দেলোয়ার।

শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে