আন্তর্জাতিক পুরস্কার পেল ‘জলঘড়ি’

বিনোদন প্রতিবেদক

কিছুদিন আগে জাপানে অনুষ্ঠিত আন্তর্জাতিক একটি উৎসবে গুরুত্বপূর্ণ একটি পুরস্কার লাভ করে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বহুল আলোচিত ‘শনিবার বিকেল’। এবার ভারতের ‘ঝাড়খণ্ড চলচ্চিত্র উৎসব- ২০২০’ এ অ্যাকশন থ্রিলার ক্যাটাগরিতে সেরা সিনেমা হিসেবে নির্বাচিত হয়েছে আমাদের দেশের স্বাধীন চলচ্চিত্র ‘জলঘড়ি’ (স্টোরি নেভার ডাইজ)। আসাদ জামানের পরিচালনায় ‘জলঘড়ি’ ছবিটি এখনো এদেশে মুক্তি দেয়া হয়নি।

উল্লেখ্য, বিশ্বের ৪০টি দেশের প্রায় হাজার খানেকের বেশি ছবি বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবে এই অনলাইন আয়োজন করতে বাধ্য হয় ঝাড়খণ্ড ফিল্ম ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ। ১১ অক্টোবর রাত ৯টায় অনলাইন অ্যাওয়ার্ড উৎসবের মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এর আগেও ‘জলঘড়ি’ ছবিটি ইতালির ফিওরেন্সা সেররা ফিল্ম ফেস্টিভ্যাল, যুক্তরাষ্ট্রের মন্টেগোমারি ফিল্ম ফেস্টিভ্যাল, ইংল্যান্ডের লিফট অফ, নিউইয়র্কের বি বপ কনটেন্ট উৎসব এবং ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিশিয়াল সিলেকশন হিসেবে নির্বাচিত হয়।

আসাদ জামানের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় ‘জলঘড়ি’ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- দীপান্বিতা মার্টিন, সেলিম আহমেদ, হাসনাত রিপন, ইভান সাইর, জয়িতা মহলানবিশ, শাহজাহান সৌরভ, রিমন সরকার, হুমায়ুন সম্রাট, ইকতারুল ইসলাম, নূর ইসলাম, স্বপন আহমেদ, রুশো শেখ, নুসরাত জাহান খান নিপা, সোয়েব মনিরসহ আরও অনেকে।

‘জলঘড়ি’ ছবির চিত্রগ্রহণ করেছেন বিদ্রোহী দীপন, সম্পাদনা ও রং বিন্যাসে সাইফ রাসেল, আবহ সংগীত রাজেশ সাহা, সংগীত পরিচালনা করেছেন অর্পণ, সর্বনাম, প্রিন্স, অভ্রদীপ্ত।

কোয়ান্টাইজ মিউজিক এন্টারটেইনমেন্ট, বৃক্ষ ফিল্মস, মাইন্ড টিউনের ব্যানারে ছবিটি যৌথভাবে নির্মিত হয়েছে। জানা গেছে, ২৪ ডিসেম্বর বৃক্ষ ফিল্মসের ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে আসাদ জামানের স্বাধীন চলচ্চিত্র ‘জলঘড়ি’।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে