তিন রাজ্যের ভোট চ্যালেঞ্জ করে ট্রাম্পের মামলা

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

জয় থেকে একটুখানি দূরে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তবে ফল এখনো নিশ্চিত হয়নি। এমন অবস্থায় পূর্ব ঘোষণা অনুযায়ী তিন রাজ্যে ভোট চ্যালেঞ্জ করে আদালতে মামলা করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির

তিন রাজ্যের মধ্যে রয়েছে মিশিগান, পেনসিলভেনিয়া ও জর্জিয়া। এর মধ্যে মিশিগানে জয় পেয়েছেন বাইডেন। তবে এই রাজ্যের ভোট পুনঃগণনার জন্য এবং বাকি দুই রাজ্যের ভোট গণনা স্থগিত করার জন্যই মামলা করেছেন ট্রাম্প।

universel cardiac hospital

মিশিগান নিয়ে টিম ট্রাম্পের অভিযোগ, ব্যালট যখন প্রসেস করা হচ্ছে, তখন তার প্রতিনিধিদের অনেক গুরুত্বপূর্ণ জায়গায় যেতে দেয়া হয়নি।

সংবাদসংস্থা এপিসহ অধিকাংশ সংবাদমাধ্যমই জানিয়েছে, মিশিগান জিতে গিয়েছেন বাইডেন। কিন্তু আদালতে গিয়ে ট্রাম্পের আবেদন, অবিলম্বে এই গণনা বন্ধ হোক। প্রেসিডেন্টের সমর্থকরাও ডেট্রয়েটে যেখানে ব্যালট গোনা হচ্ছে, তার কাছে গিয়ে আওয়াজ তুলেছে, গণনা বন্ধ করতে হবে। ট্রাম্পের টিমের দ্বিতীয় অভিযোগ হলো, নির্ধারিত সময়ের পরেও পোস্টাল ব্যালট এসেছে। সেগুলি গোণা যাবে না।

মিশিগানের সেক্রেটারি অফ স্টেট বেনসন রয়টার্সকে জানিয়েছেন, একেবারেই বাজে অভিযোগ করেছে টিম ট্রাম্প। আর রাজ্যের আইন অনুসারে নির্ধারিত সময়ের পরেও পোস্টাল ব্যালট এলে তা গণনা করা যায়।

পেনসিলভানিয়াতে এখনো পুরো ভোট গণনা হয়নি। সেখানে ৩১ লাখ পোস্টাল ব্যালট পৌঁছেছে। রাজ্যের নিয়মানুসারে পোস্টাল ব্যালট যদি ৩ নভেম্বরের মধ্যে পাঠানো হয় এবং তা শুক্রবারের মধ্যে এসে যায়, তা হলেও তা গোণা হবে। কিন্তু ট্রাম্পের টিমের অভিযোগ, শেষ সময়ে নিয়ম বদল করেছে রাজ্য প্রশাসন। পুরোটাই করা হয়েছে বাইডেনকে সুবিধা পাইয়ে দেয়ার জন্য। তাই এই সিদ্ধান্ত বাতিল করতে হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে