নেইমারের বিরুদ্ধে বার্সার ১০০ কোটি টাকার মামলা

ক্রীড়া ডেস্ক

নেইমার।
নেইমার। ছবি: এএফপি

বিপদ যেন পিছুই ছাড়ছে না পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার ডি সিলভা জুনিয়রের। ইনজুরি, পিএসজিতে থাকতে না চাওয়া, বার্সায় যেতে না পারা, কর ফাঁকি মামলা- একের পর এক বিপদ তাকে ঘিরেই রয়েছে। এবার নতুন একটি বিপদে পড়তে যাচ্ছেন বার্সার সাবেক এই তারকা। তার বিরুদ্ধে বড় অংকের মামলা করার প্রস্তুতি নিচ্ছে বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে থাকাকালীন যে পারিশ্রমিক নিয়েছিলেন নেইমার, বার্সার বর্তমান কর্মকর্তারা মনে করছেন, সেটা ছিল অতিরিক্ত। সেই অতিরিক্ত অর্থ ফেরত চেয়েই নেইমারের বিরুদ্ধে আইনের আশ্রয় নিতে যাচ্ছে এই স্প্যানিশ জায়ন্ট ক্লাবটি।

universel cardiac hospital

২০১৫ সালের অর্থবছরের ট্যাক্সের বিষয়গুলো পর্যবেক্ষণ করার পরই বার্সার বর্তমান কর্মকর্তারা জানতে পেরেছে, নেইমারকে অতিরিক্ত অর্থ দেয়া হয়েছিল। যে কারণে, এখন বার্সা প্রস্তুতি নিচ্ছে, সেই অতিরিক্ত অর্থ ফেরত চাওয়ার।

বার্সেলোনা ভিত্তিক সংবাদ মাধ্যম এল মুন্ডো রিপোর্ট করেছে, স্প্যানিশ আয়কর কর্মকর্তারা জানতে পেরেছে, নেইমারের সঙ্গে অনুনোমোদিত কিছু চুক্তি ছিল। যে চুক্তি থেকে তাকে অর্থ দেয়া হয়েছে, যেগুলোর তথ্য প্রকাশ করা হয়নি। যেখান থেকে করও ফাঁকি দিয়েছিলেন ব্রাজিলিয়ান এই তারকা।

এ কারণেই মূলতঃ বার্সা ক্লাব কর্তৃপক্ষ প্রস্তুতি নিচ্ছে নেইমারের নামে মামলা করার। যদিও স্প্যানিশ ট্যাক্স এজেন্সি বার্সেলোনাকে জানিয়ে দিয়েছে, যদি অবস্থার পরিবর্তন না হয়, তাহলে যে অতিরিক্ত অর্থ (১০.২ মিলিয়ন ইউরো, প্রায় ১০০ কোটি টাকা) দেয়া হয়েছিল, তাহলে সেটাকে নেইমারের প্রতি বার্সার ‘দান’ হিসেবে দেখা হবে।

স্পেনে নাকি এখন সবচেয়ে বড় দেনাদার হচ্ছেন নেইমার। গত সেপ্টেম্বরে একটি ডকুমেন্টস প্রকাশ হয়েছে, যেটার মাধ্যমে জানা যাচ্ছে, স্পেনে এই ব্রাজিলিয়ান তারকা ৩৪.৬ মিলিয়ন ইউরো (প্রায় সাড়ে তিনশ কোটি টাকা) ঋনী হয়ে পড়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে