ফজলুল হক মন্টুর মৃত্যুতে মোকতাদির চৌধুরীর শোক

মোহাম্মদ সজিবুল হুদা

ফজলুল হক মন্টু-মোকতাদির চৌধুরী
ফজলুল হক মন্টু-মোকতাদির চৌধুরী। ফাইল ছবি

জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ শনিবার এক শোকবার্তায় মোকতাদির চৌধুরী বলেন, ফজলুল হক মন্টু আমার খুব ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। আমারা একই সময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করেছি। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি দীর্ঘদিন দক্ষতার সাথে জাতীয় শ্রমিক লীগকে নেতৃত্ব দিয়ে গেছেন। তাঁর মহাপ্রয়াণে দেশ হারালোেএকজন শ্রেষ্ঠ সন্তানকে এবং আমি হারালাম একজন আপন মানুষকে।

universel cardiac hospital

তিনি বলেন, আমি এই পরিচ্ছন্ন রাজনীতিকের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, গকাল শুক্রবার ভোর রাত ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গত বছরের ৯ নভেম্বর কাউন্সিলে আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগের সভাপতি নির্বাচিত হন ফজলুল হক।

এর আগে মন্টু শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন ফজলুল হক মন্টু। তিনি ১৯৬৯-৭০ সালে পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি ও পরবর্তী সময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে