বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর্দা উঠছে আজ

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ফাইল ছবি

আজ মঙ্গলবার দুপুর দেড়টায় মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা ও নাজমুল হোসেন শান্ত’র মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচ দিয়ে পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। সন্ধ্যা সাড়ে ছয়টায় দিনের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালের মুখোমুখি হবে মাহমুদুল্লাহ রিয়াদের জেমকন খুলনা।

বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ম্যাচের আগে ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম ও রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, মাঠের খেলায় মনোযোগ দিতে চান তারা।

গতকাল (২৩ নভেম্বর) মিরপুরে ম্যাচের আগে শেষবারের মতো নিজেদের প্রস্তুত করে নিয়েছে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। এ সময় তারা সাংবাদিকদের একথা জানান।

কাগজে কলমে রাজশাহীর চেয়ে ঢাকার দল বেশি শক্তিশালী। মুশফিকের পাশাপাশি দলে রয়েছেন রুবেল হোসেন, নাঈম শেখ, সাব্বির রহমান, তানজিদ তামিম, আকবর আলী, আবু হায়দার রনির মতো ক্রিকেটার। ব্যাটিং-বোলিং দুই দিকেই রয়েছেন জাতীয় দলের খেলা তারকারা। অধিনায়ক মুশফিক মনে করেন, মাঠে পারফর্ম্যান্স করতে হবে। নাম দিয়ে শক্তিমত্তা বিচার করা যাবে না।

মুশফিক বলেন, ‘আমার মনে হয় যারা কম ভুল করবে এবং মাঠে যথার্থ পারফর্ম করবে, তারাই সবচেয়ে ভালো রেজাল্ট করবে। আমি মনে করি, সেদিক থেকে আমাদের ব্যালেন্সটাও খুব ভালো আছে। আমাদের এখন মাঠের কাজটা মাঠে করতে হবে।’

অন্যদিকে শক্তির বিচারে ঢাকার চেয়ে কিছুটা পিছিয়ে আছে রাজশাহী। দলে নেই কোনো আইকন কিংবা ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটার। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও পড়েছেন ইনজুরিতে। মোহাম্মদ আশরাফুল, এবাদত হোসেনের মতো কিছু পারফরমার ক্রিকেটার রয়েছেন। তবে অধিনায়ক শান্ত জানিয়েছেন, মুশফিককে আগে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে চান।

শান্ত বলেন, ‘আশা করছি, যদি আমাদের বোলাররা তাদের পরিকল্পনা অনুযায়ী বল করতে পারে তাহলে অবশ্যই মুশফিক ভাইকে তাড়াতাড়ি আউট করার মতো সক্ষমতা রাখে। আগে এই জিনিসটা নিয়ে অনেক চিন্তা করতাম আমরা সবাই। এখন সবাই সবার জায়গা থেকে ভালোভাবে প্রস্তুত। আমার কাছে মনে হয়,ত সবাই ব্যক্তিগতভাবে নিজের ফিল্ডিং অনুশীলন নিয়মিত করে। আমার মনে হয় না খুব বেশি ইফেক্ট হবে।’

দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হবে জেমকন খুলনা।

শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here