নিউজিল্যান্ডের বার্কলে আইসিসির নতুন চেয়ারম্যান

ক্রীড়া প্রতিবেদক

গ্রেগ বার্কলে
গ্রেগ বার্কলে। ছবি : ইন্টারনেট

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন গ্রেগ বার্কলে। তিনি শশাঙ্ক মনোহরের স্থলাভিষিক্ত হয়েছেন। চলতি বছরের শুরুর দিকে পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

বার্কলে নিউজিল্যান্ডের নাগরিক। তিনি অকল্যান্ড-ভিত্তিক একজন বাণিজ্যিক আইনজীবী। ২০১২ সাল থেকে তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের একজন ডিরেক্টর। বর্তমানে তিনি আইসিসিতে নিউজিল্যান্ডের একজন প্রতিনিধি। আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের পদ থেকে পদত্যাগ করবেন।

universel cardiac hospital

২০১৫ সালে আইসিসি বিশ্বকাপের একজন ডিরেক্টর ছিলেন বার্কলে। তিনি নর্দার্ন ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাবেক বোর্ড সদস্য ও চেয়ারম্যান।

আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে গ্রেগ বার্কলে বলেছেন, ‘আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়াটা সম্মানের। আমাকে সমর্থন করার জন্য আইসিসির ডিরেক্টরদের ধন্যবাদ জানাই। খেলাধুলাকে এগিয়ে নেয়ার জন্য আমরা একসাথে কাজ করব এবং বৈশ্বিক মহামারী থেকে পরিত্রাণ পাব। আমি আইসিসির ১০৪টি দেশের প্রতিনিধি হিসেবে কাজ করব।’

তিনি আরো বলেন, ‘আমি ইমরান খাজাকে আইসিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জানাই। তিনি কঠিন সময়ে বোর্ডের দায়িত্ব সামলেছেন। ভবিষ্যতে তার সাথে সুন্দর সম্পর্ক বজায় রেখে আমি আমার দায়িত্ব পালন করে যাব।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে