গ্যাস বিচ্ছিন্ন নিয়ে নারায়ণগঞ্জ রণক্ষেত্র, ম্যাজিস্ট্রেট-পুলিশসহ আহত ২৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজার

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় এলাকাবাসীর সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপসহ ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

একপর্যায়ে গোটা এলাকা রণক্ষেত্র পরিণত হয়। এতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

universel cardiac hospital

আজ রোববার দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় ঢাকা-বিশনন্দী ফেরিঘাট সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে সংঘর্ষ হওয়া সত্ত্বেও পুলিশ প্রহরায় ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৩-৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া এলাকায় স্থানীয় প্রভাবশালী ও জনপ্রতিনিধিদের ছত্রছায়ায় কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ নেয় এলাকার লোকজন। গত সপ্তাহে তিতাস কর্তৃপক্ষ ঝাউগড়া এলাকায় কয়েকশ’ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও ফের সংযোগ দিয়ে গ্যাস ব্যবহার করে আসছিল ব্যবহারকারীরা।

রোববার দুপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যদের নিয়ে তিতাস অফিসের লোকজন অবৈধ গ্যাস লাইন সংযোগ বিচ্ছিন্ন শুরু করে। প্রায় ৫-৬শ’ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পর শত শত নারী-পুরুষ একত্রিত হয়ে লাঠিসোটা নিয়ে আভিযানিক টিমের ওপর হামলা চালায়।

এ সময় পুলিশ এলাকার লোকদের ধাওয়া দিলে শুরু হয় তুমুল সংঘর্ষ। পুলিশ, ম্যাজিস্ট্রেট ও তিতাস অফিসের লোকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন এলাকাবাসী। একপর্যায়ে ঝাউগড়া বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়ে উঠে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের এসআই সফিকুল ইসলাম ও হামলাকারীসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর করে বিক্ষুব্ধরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮৭ রাউন্ড রাবার বুলেট, ১৩টি টিয়ারসেল (কাঁদানে গ্যাস) ছোড়ে। এ সময় পুলিশ বেশ কয়েকজনকে আটক করে।

তিতাস অফিসের সোনারগাঁ জোনের ডেপুটি ম্যানেজার রিফাত আবদুল্লাহ বলেন, আড়াইহাজার উপজেলার ঝাউগড়া এলাকায় কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। রোববার আমরা অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে আমাদের টিমের ওপর হামলা চালায়। পুলিশ সদস্যসহ আমাদের কয়েকজন আহত হন। এ বিষয়ে মামলা দায়েরের জন্য প্রস্তুতি নেয়া হচ্ছে।

আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শওকত হোসেন জানান, তিতাসের লোকজন অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে এলাকার লোকজন হামলা চালায়। একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮৭ রাউন্ড রাবার বুলেট ও ১৩টি কাঁদানে গ্যাস ছোড়া হয়।

আড়াইহাজার উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ হোসেন জানান, উপজেলার ঝাউগড়া এলাকায় ১৪টি স্পটে কয়েক হাজার অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। কিছুদিন আগে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করলেও ফের সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে তারা। রোববার তিতাস অফিস অভিযান চালাতে গেলে এলাকার লোকজন হামলা চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে