করোনাভাইরাসে দেশে আরও ৩৬ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত হয়ে মৃতের দাফন
ফাইল ছবি

বেড়েই চলছে মহামারি করোনাভাইরাসে মৃত ও আক্রান্তের সংখ্যা। প্রতিদিন সারা বিশ্বে হাজারো মানুষ মারা যাচ্ছেন অদৃশ্য এই ভাইরাসটিতে। আক্রান্তের তালিকাতেও প্রতিদিন যোগ হচ্ছে লাখো মানুষের নাম। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটির প্রকোপ কমছে না বাংলাদেশেও। গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় আক্রান্ত মৃতের তালিকায় যোগ হয়েছে ৩৬ জনের নাম। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮৭৪ জনে।

একই সময়ে ২১৯৮ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৭৪৩ জনে।

universel cardiac hospital

আজ সোমবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৩৭টি পরীক্ষাগারে ১৪ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ২ হাজার ১৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৭৪৩ জনে দাঁড়ালো।

এছাড়া একই সময়ে মারা যাওয়া ৩৬ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৮৭৪ জনে দাঁড়াল।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৬৬৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৯৮ হাজার ৬২৩ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫.৩০ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩.০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচেনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৪ জন আর নারী ১২ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৫ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে সাতজন এবং রাজশাহী, খুলনা, ময়মনসিংহ ও বরিশালে একজন করে মারা গেছেন। সিলেট ও রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে