করোনায় আরও ৩২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে মহামারি করোনায় আক্রান্ত মৃতের তালিকায় যোগ হয়েছে আরও ৩২ জনের নাম। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৯০৬ জনে। একই সময়ে ২ হাজার ২০২ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১ হাজার ১৯৪ জন।

আজ মঙ্গলবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সবশেষ এই তথ্য জানানো হয়।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৩৭টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ১৭ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ২ হাজার ২০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। দেশে এ পর্যন্ত সরকারিভাবে ২৩ লাখ ১৫ হাজার ৮৯৬ ও বেসরকারিভাবে ৫ লাখ ৭৮ ৭২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ৪ লাখ ৮১ হাজার ৯৪৫ জন শনাক্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন মারা যাওয়া ৩২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা হলো ৬ হাজার ৯০৬ জন।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৫৭১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে চার লাখ ১ হাজার ১৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২.৯৮ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩.২৪ শতাংশ এবং শনাক্ত বিবেচেনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন আর নারী ৭ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ২৩ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে ছয়জন, বরিশাল একজন, সিলেট একজন ও রংপুরে একজন করে মারা গেছেন। ময়মনসিংহ, খুলনা রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে