হেফাজতের তাণ্ডব: হাটহাজারী থানা, ভূমি অফিসে হামলার ঘটনায় ৬ মামলা

হাটহাজারী থানা

দেশের প্রতিক্রিয়াশীল শক্তি হেফাজতে ইসলাম কর্তৃক চট্টগ্রামের হাটহাজারী থানা ভবনে হামলা, সহকারী কমিশনার (ভূমি) অফিসে ভাঙচুর, ডাকবাংলোয় আগুন দেওয়ার ঘটনায় ৬টি মামলা হয়েছে।

মঙ্গলবার রাতে হাটহাজারী থানায় এসব মামলা হয়। ছয়টি মামলার মধ্যে চারটির বাদী হয়েছেন পুলিশ। বাকি দুটি মামলা করেছেন ভূমি অফিসের কর্মকর্তারা।

universel cardiac hospital

থানায় হামলার অভিযোগে করা একটি মামলায় অজ্ঞাতপরিচয় ১ হাজার ৮০০ থেকে ২ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। ভূমি অফিসের করা দুই মামলায় ২০০ জন করে ৪০০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে।

হাটহাজারী ছাড়াও জেলার পটিয়া থানায় আরেকটি মামলা হয়েছে। হাটহাজারীর পর পটিয়া থানা ঘেরাওয়ের ঘটনা ঘটে গত শুক্রবার।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীর ঘটনায় ছয়টি ও পটিয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। সন্ত্রাসবিরোধী আইনে মামলাগুলো হয়েছে। তদন্তের মাধ্যমে জড়িত ব্যক্তিদের শনাক্ত করা হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত শুক্রবার জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসাশিক্ষার্থীরা থানায় তাণ্ডব চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এসময় ৪জন নিহত হন। এর জেরে বিক্ষুব্ধ ছাত্ররা হাটহাজারী থানা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালান এবং অগ্নিসংযোগ করেন।

শেয়ার করুন