গাজীপুরে হেফাজত-পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত ২০

হেফাজত-পুলিশ সংঘর্ষ

গাজীপুরে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুঁড়েছে। জুমার নামাজের পরে শুরু হওয়া সংঘর্ষে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার নগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

universel cardiac hospital

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় অবস্থান নেন হেফাজতের নেতাকর্মীরা। পুলিশ বাধা দিতে গেলে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে হেফাজতের নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে হেফাজত কর্মী ও পুলিশসহ ২০ জন আহত হন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা বলেন, হেফাজতের নেতাকর্মীরা প্রথমে ঈদগাহ মাঠে জমায়েত হন। পরে বিক্ষোভ নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। মহাসড়ক ছেড়ে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। তাদের ছোড়া ইট-পাটকেলে অন্তত ১০ জন পুলিশ আহত হন।

তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন