করোনায় আরও ৮৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু
ফাইল ছবি

টানা দুই দিন দেশে করোনাভাইরাসে মৃত্যু আশির নিচে থাকার পর গত একদিনে তা আবার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন। এর আগে গতকাল (২৮ এপ্রিল) ৭৮ জন ও ২৭ এপ্রিল ৭৭ জনের মৃত্যু হয়। দেশে করোনায় এ পর্যন্ত ১১ হাজার ৩৯৩ জনের। এদিকে গত কয়েকদিনের ধারাবাহিকতায় শনাক্তের সংখ্যা আরও কমেছে।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯২৮টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৩৪১ জন শনাক্ত হন। গতকাল (তার আগের ২৪ ঘণ্টায়) ২ হাজার ৯৫৫ জন শনাক্ত হন। এদিকে নতুন শনাক্তদের নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জনের।

universel cardiac hospital

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৩৯২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ ছয় লাখ ৭২ হাজার ৩১৯ জন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। গত ১৬ এপ্রিল মৃত্যু একশো ছাড়ায়। সেদিন ও তার পরদিন ১৭ এপ্রিল ১০১ করে মৃত্যু হয় করোনায়। ১৮ এপ্রিল ১০২ জন ও ১৯ এপ্রিল ১১২ জন মারা যান, যা একদিনে সর্বোচ্চ।

বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় প্রথমে ২১ এপ্রিল ও পরে তা বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল সরকার। এরপর সেটি আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

শেয়ার করুন