লা-লিগা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো

ক্রীড়া ডেস্ক

অ্যাটলেটিকো মাদ্রিদ

শিরোপার দৌড়ে শেষ পর্যন্ত হার মেনেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জিতে দীর্ঘ সাত বছর পর শিরোপা পুনরুদ্ধার করল অ্যাতলেটিকো মাদ্রিদ। দিনের অন্য ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদ ২-১ গোলের কষ্টার্জিত জয় পেলেও ট্রফি জেতার সম্ভব হয়নি।

বার্সেলোনার শিরোপা স্বপ্ন ধূলিসাৎ হয়েছে আগেই। এদিকে শিরোপা ধরে রাখতে কিছুটা কঠিন পরীক্ষার পাশাপাশি অ্যাতলেটিকোর ড্র কিংবা হারের দরকার ছিল জিদানের শিষ্যদের। নিজেদের পরীক্ষায় কষ্ট করে হলেও উত্তীর্ণ হয় গত আসরের চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ ম্যাচে করেনি অ্যাতলেটিকো। আর তাই শিরোপা ধরে রাখা হয়নি রিয়ালের।

universel cardiac hospital

রিয়াল মাদ্রিদ মরিয়া হয়ে শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করেছে। নিজেদের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২০ মিনিটেই গোল হজম করার পর অনেকটা ১-০ ব্যবধানে পরাজয় নিয়েই মাঠ ছাড়ার অপেক্ষায় ছিল যেন তারা; কিন্তু ৮৭ মিনিটে করিম বেনজেমা এবং ইনজুরি সময়ে লুকা মদরিচ গোল করে রিয়ালকেও ২-১ ব্যবধানে জয় এনে দেন।

কিন্তু তাতে লাভ কিছুই হলো না। জানপ্রাণ দিয়ে লড়ে পূর্ণ তিন পয়েন্ট পেলেও অ্যাটলেটিকোর সঙ্গে ব্যবধান সেই ২ পয়েন্টেরই থেকে গেলো। লিগ শেষে অ্যাটলেটিকোর পয়েন্ট ৮৬ এবং রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮৪। বার্সেলোনাও হারিয়েছে এইবারকে। ফলে তাদের পয়েন্ট হলো ৭৯।

এর আগে ২০১৩-১৪ মৌসুমে সবশেষ লিগ শিরোপা জিতেছিল সিমেওনের দল। সেবারও শেষ রাউন্ডে বার্সেলোনার মাঠে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ১-১ ড্র করে শিরোপা নিশ্চিত করেছিল তারা।

২০২০-২১ মৌসুমের শুরুটা অসাধারণ করেছিল অ্যাতলেটিকো। গত ৩১ জানুয়ারি লিগের মাঝপথ পর্যন্ত ১৯ ম্যাচে ১৬টি জিতে ১০ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিল তারা। নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে একটি ম্যাচ কমও খেলেছিল সিমেওনের দল।

দুই শিরোপাপ্রত্যাশী রিয়াল ও বার্সেলোনার ধারাবাহিকতার অভাব এবং নিজেদের দারুণ ছুটে চলায় আতলেতিকোর আগেভাগে শিরোপা জয়ের সম্ভাবনা জেগেছিল। কিন্তু এরপর নাটকীয় রূপ নেয় লা লিগা; পথ হারায় অ্যাতলেটিকো, ঘুরে দাঁড়ায় জিনেদিন জিদান ও রোনাল্ড কোমানের দল। তবে সঠিক সময়ে কক্ষপথে ফিরে চ্যাম্পিয়নের আসনে বসল সিমেওনের শিষ্যরা।

শেয়ার করুন