জিম্বাবুয়ে পৌঁছেছে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সংগৃহীত ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৯ জুন ভোররাতে দেশ ছেড়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অতপর প্রায় ২১ ঘণ্টার ভ্রমণ শেষে জিম্বাবুয়ের হারারেতে পৌঁছে গেছে টাইগাররা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

তিনি বলেন, ‘ঢাকা থেকে কাতারের রাজধানী দোহা হয়ে, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ, এরপর সেখান থেকে অবশেষে জিম্বাবুয়ের রাজধানী হারারেতে পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।’

universel cardiac hospital

এদিকে দলের নতুন স্পিন কোচ রঙ্গনা হেরাথ দোহায় জাতীয় দলের সাথে মিলিত হন। আর দক্ষিণ আফ্রিকান হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে জোহান্সবার্গে জাতীয় দলের সফর সঙ্গী হয়েছেন নতুন প্রোটিয়া ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও। অনদিকে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে আসবেন।

বাংলাদেশ দল জিম্বাবুয়ে যাচ্ছে মোট তিনটি ধাপে। টেস্ট দল গেল প্রথম দফায়। অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দল ঢাকা ছাড়ে মঙ্গলবার ভোর রাত ৪টায়। ওয়ানডে স্কোয়াডের যারা টেস্ট স্কোয়াডে নেই, তারা ঢাকা ছাড়বেন ৯ জুলাই। আর টি-টোয়েন্টি স্কোয়াডের অন্যরা যাবেন ১৬ জুলাই।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে এই পূর্ণাঙ্গ সিরিজে রয়েছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। একমাত্র টেস্ট শুরু হবে আগামী ৭ জুলাই। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১৬ জুলাই। আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২৩ জুলাই। সব ম্যাচই হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

শেয়ার করুন