জনগণের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক নেই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

‘জনগণের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। এ কারণে এখন আওয়ামী লীগের সঙ্গে প্রশাসনের সম্মুখযুদ্ধ শুরু হয়েছে। শুধু বরিশাল নয়, অনেক জায়গায় আওয়ামী লীগের সঙ্গে প্রশাসনের সংঘর্ষ হচ্ছে, সংঘাত হচ্ছে। বর্তমানে বাংলাদেশ রাষ্ট্র হিসেবে যে ব্যর্থ, তারই লক্ষণ এটি।’

শুক্রবার এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়।

universel cardiac hospital

বর্তমান অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে ঐক্যবদ্ধ করতে হবে। অন্য গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়ে এ দানবীয় শক্তিকে পরাজিত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে সত্যিকার অর্থে একটি জনপ্রতিনিধিত্বমূলক সরকার গঠন, একটি পার্লামেন্ট গঠনের লক্ষ্যে কাজ করতে হবে। সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে।

ব্যারিস্টার আবদুস সালাম স্মৃতি সংসদের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, স্মৃতি সংসদের এম সিরাজুল হক প্রমুখ। এ ছাড়াও ব্যারিস্টার সালাম তালুকদারের সহধর্মিনী মাহমুদা সালাম, একমাত্র মেয়ে সালিমা বেগমসহ স্বজনরা আলোচনা সভায় যুক্ত ছিলেন।

শেয়ার করুন