বাংলাদেশে বিনিয়োগ করতে চায় সৌদি আরবের ৩০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরবের ৩০টিরও বেশি কোম্পানি। সৌদির সরকারি ও বেসরকারি কোম্পানিগুলো বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ, বন্দর, জ্বালানি ও নবায়নযোগ্য জ্বালানি খাতে এসব বিনিয়োগ করতে চায়।

রোববার (২৮ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সেবা মন্ত্রী প্রকৌশলী সালেহ বিন নাসের আল-জাসের।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী প্রেস উইং জানায়, সাক্ষাৎকালে সৌদির মন্ত্রী শেখ হাসিনাকে বাদশাহ সালমানের শুভেচ্ছা পৌঁছে দেন। এসময় প্রধানমন্ত্রীও বাংলাদেশ সফরের জন্য সৌদি মন্ত্রীকে ধন্যবাদ জানান।

সাক্ষাতে সৌদি মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

একইসঙ্গে বাংলাদেশের উন্নয়ন ও স্থিতিশীলতা বিষয়ে নিজের মুগ্ধতার কথা তুলে ধরেন সালেহ বিন নাসের। পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক মঞ্চে সৌদি আরবকে বাংলাদেশের সমর্থনের জন্য তিনি শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এসময় বাংলাদেশ পূর্ব এশিয়া, দক্ষিণ পূর্ব এশিয়া ও মধ্যপ্রাচ্যের জন্য বিনিয়োগের দুয়ার উন্মুক্ত করেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সরকারের নীতির প্রশংসা করে সৌদি মন্ত্রী বলেন, সৌদি আরবের কিছু প্রধান কোম্পানি নির্মাণ ও বিদ্যুৎ খাতে খুব ভালো কাজ করছে। ৩০টিরও বেশি সৌদি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ করতে চায়।

বাংলাদেশের উন্নয়নে গতিশীল ভূমিকার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সৌদি আরব বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে।

এসময় শেখ হাসিনা আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলন, বাংলাদেশে-এ অংশ নেওয়ার জন্য সৌদি মন্ত্রী ও তার প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়েছে বলেন, আগামী দিনে উভয় দেশই পারস্পরিক উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করবে।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares